শিরোনাম
১৭ নভেম্বর, ২০২১ ১০:১৭

মেসিদের হারিয়ে কোপার ‌প্রতিশোধ নেয়া হলো না ব্রাজিলের

অনলাইন ডেস্ক

মেসিদের হারিয়ে কোপার ‌প্রতিশোধ নেয়া হলো না ব্রাজিলের

দক্ষিণ আমেরিকান অঞ্চল থেকে প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছিল ব্রাজিল। তবুও লিওনেল মেসির আর্জেন্টিনাকে পরাজিত করে তিনটি পয়েন্ট ও কোপার প্রতিশোধ নিতে মরিয়া ছিল ব্রাজিল। কিন্তু আর্জেন্টিনার মাটিতে মেসিদের হারিয়ে সেই প্রতিশোধ নিতে ব্যর্থ ব্রাজিল।

বুধবার ভোরে বিশ্বকাপ বাছাইপর্বের ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। কোপা আমেরিকা ফাইনালের পর এবারই প্রথম মুখোমুখি পূর্ণ ম্যাচ খেললো দুই দল।

ব্রাজিলেল সামনে ছিল কোপার ফাইনাল হারের প্রতিশোধ নেওয়ার। অন্যদিকে আর্জেন্টিনা জিতলে একপ্রকার নিশ্চিত হয়ে যেত দ্বিতীয় দল হিসেবে ২০২২ বিশ্বকাপে অংশগ্রহণ। তবে ইকুয়েডরের কাছে চিলির হেরে যাওয়ায় কাতার বিশ্বকাপ নিশ্চিত হয় আর্জেন্টিনার।

আর্জেন্টিনার সান জুয়ানে খেলা ম্যাচটিতে দুই দলই লড়েছে প্রায় সমানে সমান। পুরো ম্যাচে সমান নয়টি করে শট নিয়েছে দুই দল। কিন্তু স্পষ্ট ছিল ফিনিশিং ব্যর্থতা। আর্জেন্টিনার তিন ও ব্রাজিলের দুইটি শট লক্ষ্য বরাবর থাকলেও, জালে জড়ায়নি একটিও।

এ ড্রয়ের ফলে সব মিলিয়ে ২৭ ম্যাচ ধরে অপরাজিত রইলো আর্জেন্টিনা। সবশেষ ২০১৯ সালের কোপা আমেরিকার সেমিফাইনালে এই ব্রাজিলের কাছেই হারে স্ক্যালোনির শিষ্যরা। এরপর থেকেই হারের বিস্বাদ নেয়নি আলবিসেলেস্তেরা। ওদিকে ব্রাজিলও তাদের গোল না হজম করার পণ অক্ষত রাখল, ১৩ ম্যাচ খেলে ১০টিতেই ক্লিনশিট রেখেছে তিতের শিষ্যরা।

লাতিন অঞ্চলের বাছাইয়ে ১৩ ম্যাচ শেষে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলে সবার ওপরে ব্রাজিল। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আর্জেন্টিনা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর