৫ ডিসেম্বর, ২০২১ ০৮:৫৯

বৈচিত্র নয়, স্পট বোলিং টেস্টে সাফল্যের মূলমন্ত্র: মিরাজ

অনলাইন ডেস্ক

বৈচিত্র নয়, স্পট বোলিং টেস্টে সাফল্যের মূলমন্ত্র: মিরাজ

মেঘের আনাগোনায় গোটা দিনই আকাশ ছিল অন্ধকার। এই অবস্থা থেকে মুক্তি পেতে ফ্লাড লাইট জ্বালানো হয় প্রথম সেশনে। দ্বিতীয় সেশনেও ফ্লাড লাইট জ্বলেছে। কৃত্তিম আলোয় মিরপুর টেস্টের প্রথম দিনের দুই সেশন খেলা হলেও তৃতীয় সেশনে হতে পারেনি।

দিনের শুরুতে এবাদত হোসেন-খালেদ আহমেদদের বোলিংয়ে সম্ভাবনা দেখা গিয়েছিল। কিন্তু ওভার বাড়ার সঙ্গে সঙ্গে যেন ধার কমতে থাকে দু'জনের। মেঘলা আবহাওয়ার সুবিধা কাজে লাগাতে পারেননি এই দুই পেসার। ৯ ওভার না যেতেই অধিনায়ক মুমিনুল হক আনলেন স্পিনারদের। এরপর খেলার দৃশ্যপট যেন পাল্টে যায়। দুই প্রান্ত থেকে সাকিব আল হাসান-তাইজুল ইসলাম চেপে ধরেন পাকিস্তানিদের। এতে মেলে জোড়া সাফল্যও। দুই ওপেনারকেই বোল্ড করে ফিরিয়েছেন তাইজুল। সাকিব উইকেট না পেলেও বোলিং করেছেন দারুণ। 

দিন শেষে সংবাদ সম্মেলনে আরেক স্পিনার মেহেদি হাসান মিরাজ জানিয়েছেন, টেস্ট বৈচিত্রময় স্পিনের চেয়ে স্পট বোলিংয়ই হলো সাফল্যের মূলমন্ত্র। ‘আমি মনে করি টেস্ট ক্রিকেটে ভেরিয়েশনের চেয়ে লাইন লেন্থ মেনে বল করাটা (স্পট বোলিং) বেশি জরুরি। ভেরিয়েশনটা তখনই কাজে লাগবে যখন আপনি লাইন লেন্থ মেনে বল করবেন।‘

মিরাজ ১২ ওভার বোলিং করে ২ মেডেনে ৩১ রান দিয়েছেন। উইকেটের দেখা পাননি। প্রথম সেশনে পেসারদের ৯ ওভারের পর সাকিব-তাইজুল টানা ২২ ওভার করেন। মধ্যাহ্ন বিরতির পর তাইজুল আরও ৬ ওভার করলেও সাকিবকে তখন আনেননি অধিনায়ক। এক প্রান্তে তাইজুল ছিলেন আরেক প্রান্ত এবাদত। দ্বিতীয় সেশনের তৃতীয় ওভার থেকে বোলিং শুরুর করেছিলেন মিরাজ। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর