২৪ ডিসেম্বর, ২০২১ ১৭:৪৮

অটো চয়েজে কেউ নিল না পঞ্চপাণ্ডবের তিন মহারথীকে!

অনলাইন ডেস্ক

অটো চয়েজে কেউ নিল না পঞ্চপাণ্ডবের তিন মহারথীকে!

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মাশরাফি বিন মর্তুজা, মাহমুদুল্লাহ রিয়াদ ও  তামিম ইকবালকে অটো চয়েজ হিসেবে কোনো দল লুফে নেয়নি। এতে পঞ্চপাণ্ডবের তিন মহারথীকে দল পেতে উঠতে হবে নিলামে।

এবার বিপিএলে কোনো আইকন নেই। প্লেয়ার্স ড্রাফটের আগে প্রতিদল তিনজন করে বিদেশি আর একজন করে স্থানীয় ক্রিকেটার দলে নিয়ে রাখতে পারবে। অর্থাৎ আগামী ২৭ ডিসেম্বর যে প্লেয়ার্স ড্রাফট হবে, তার আগেই ছয় দল একজন করে স্থানীয় ক্রিকেটারকে দলে নিতে পারবে।

অটো চয়েজের তালিকায় অনেক আগেই উঠে এসেছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নাম। তিনি বরিশালের অটো চয়েজ হিসেবে খেলবেন। এছাড়া আরও দু’জনের নাম পাওয়া গেছে।

পঞ্চপাণ্ডবের আরেক সদস্য মুশফিকুর রহিমকে অটো চয়েজ হিসেবে নিয়েছে খুলনা। এছাড়া ঢাকার অটো চয়েজ সৌম্য সরকার, সিলেটের অটো চয়েজ তাসকিন আহমেদ। কুমিল্লা ভিক্টোরিয়ান্স আগেভাগেই পেস তারকা মুস্তাফিজুর রহমানকে অটো চয়েজ হিসেবে দলে নিয়েছে। 

তবে বেশ অবাক করা বিষয় হলো-ঘরের মাটিতে সফল তরুণ স্পিনার নাসুম আহমেদ এবার চট্টগ্রামের অটো চয়েজ। 

তবে মাশরাফি, তামিম ও রিয়াদকে কোনো দল অটো চয়েজে রাখেনি। তার মানে এই তিন তারকার এখন আর কোনো দলের হয়ে আগেই খেলা নিশ্চিত করে ফেলতে পারছেন না। 

এখন মাশরাফি-তামিম আর রিয়াদকে 'এ' ক্যাটাগরিভুক্ত করে প্লেয়ার্স ড্রাফটে তোলা হবে।  সেখান থেকে যে কোনো দল তাদের কিনতেও পারে আবার নাও কিনতে পারে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর