১০ জানুয়ারি, ২০২২ ১১:০৯

আত্ববিশ্বাসী এলগার, কেপটাউনে পেস বোলিংয়ে হবে বাজিমাত

অনলাইন ডেস্ক

আত্ববিশ্বাসী এলগার, কেপটাউনে পেস বোলিংয়ে হবে বাজিমাত

ডিন এলগার।

পিছিয়ে থেকেও ভারতের বিরুদ্ধে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরিয়ানে হারের পর থেকে জোহানেসবার্গে জয়ে ফেরা প্রোটিয়াদের মানসিকভাবে তুঙ্গে যে রাখছে তা নিয়ে কোনও সন্দেহই নেই। ঘরের মাঠে সিরিজ ২-১ ব্যবধানে জিততে মরিয়া ডিন এলগারের টিম। মাঠে নেমে পড়ার আগে বিরাট কোহলির ভারতকে হুমকি দিয়ে রাখছে দক্ষিণ আফ্রিকান ক্যাপ্টেন।

এলগার কোনও রাখঢাক না করেই বলেন, তৃতীয় টেস্টটা আমাদের কাছে কতটা গুরুত্বপূর্ণ, খুব ভালো করে জানি। জোহানেসবার্গে যে ভাবে খেলেছি, ঠিক সেই ভাবেই যদি পারফর্ম করতে পারি, তাহলে কিন্তু তৃতীয় টেস্টটাও জিততে পারব। এটা নিয়ে কোনও সন্দেহই নেই যে, কেপটাউনে পেস বোলিং আমাদের টিমের প্রিয় বন্ধু হতে চলেছে।

কেপটাউনে পেসারদের হাতেই নিয়ন্ত্রিত হবে ম্যাচের ভাগ্য। এলগার বলেন, জোহানেসবার্গের মতো একটা টেস্ট জেতার ইচ্ছা আমার অনেক দিনের। যখন স্কুলে পড়তাম, তখন থেকে এই স্বপ্ন ছিল। সামনে থেকে নেতৃত্ব দিতে চেয়েছি বরাবর। আমার টিমে আমাকে যারা অনুসরণ করে, তাদের কাজটাও সে ক্ষেত্রে অনেকটা সহজ হয়ে যায়। ড্রেসিংরুমের আস্থাও অর্জন করা যায়। ব্যক্তিগত সাফল্যের থেকে অনেক বেশি গুরুত্ব রাখে এই একটা জয়। আমার ইচ্ছে, কেপটাউনে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের শেষ টেস্টে যেন আর একটা এমন ইনিংস খেলতে পারি।

ভারতীয় ব্যাটারদের ফর্ম টিম ম্যানেজমেন্টের কাছে বড় চিন্তার বিষয়। অজিংকা রাহানে, চেতেশ্বর পূজারা রানে ফিরেছেন। কিন্তু ধারাবাহিক ভাবে কেউই পারফর্ম করতে পারছেন না। যা চাপে রাখছে রাহুল দ্রাবিড়কে। ভারতীয় টিমের কোচ সেই কারণে নিজের টিমের ব্যাটারদের নতুন করে তৈরি করার চেষ্টা করছেন। আগের টেস্টে না খেলা বিরাট টিমে ফিরছেন। এটা কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে টিমকে। জোহানেসবার্গে এর আগে ভারতীয় টিম কখনও যেমন হারেনি সাম্প্রতিক কালে কেপটাউনে দক্ষিণ আফ্রিকার রেকর্ড বেশ ঝলমলে। শেষ ৭টা টেস্টের মাত্র একটিতে হেরেছে তারা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর