১২ জানুয়ারি, ২০২২ ১৫:০৭

যে কারণে ইবাদতকে সারাজীবন মনে রাখবেন টেইলর!

অনলাইন ডেস্ক

যে কারণে ইবাদতকে সারাজীবন মনে রাখবেন টেইলর!

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের কাছে ইনিংস ও ১১৭ রানে হেরেছে বাংলাদেশ। এই টেস্ট খেলেই পাঁচ দিনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন কিউই কিংবদন্তী ব্যাটার রস টেইলর। ফলে বাংলাদেশের নামটা তার ক্যারিয়ারে একটা বিশেষ জায়গা নিয়েই থাকবে। তবে টাইগার পেসার ইবাদত হোসেনের নামটা হয়তো বেশিই মনে রাখবেন এই কিউই কিংবদন্তী!

মাউন্ট মঙ্গানুইয়ে বাংলাদেশের ইতিহাস গড়ার নায়ক ইবাদত হোসেন। সেই ম্যাচে বিশেষ করে দ্বিতীয় ইনিংসে ইবাদতকে যেন খেলতেই পারেননি রস টেইলর। বারবার বোকা বনেছেন এবং শেষ পর্যন্ত আউটও হয়েছেন। মূলত তার উইকেটটির কারণেই দ্রুত কিউইদের অলআউট করতে সক্ষম হয় টাইগাররা।

ক্রাইস্টচার্চ টেস্টেও ইবাদতের বলে আউট হয়েছেন রস টেইলর। আর তাকে মনে রাখার সবচেয়ে বড় কারণটি, ইবাদতের উইকেট শিকার করেই খেলার ইতি টেনেছেন টেলর। বাংলাদেশের শেষ ব্যাটার হিসেবে আউট হয়েছেন সিলেটের এই পেসার। এর মধ্য দিয়ে ৮৫ টেস্ট পর উইকেটের দেখা পেয়েছেন রস টেইলর। যা বিশ্ব রেকর্ডও। এর আগে এই রেকর্ডটি ছিল শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনের (৮০ টেস্ট)।

এছাড়াও আরও একটি রেকর্ড গড়েছেন কিউই কিংবদন্তী। ক্রাইস্টচার্চ টেস্টে তার শেষ স্পেলের বোলিং ফিগার অবিশ্বাস্য ০.৩-০-০-১! অর্থাৎ কোনো রান না দিয়ে উইকেট।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর