২৪ জানুয়ারি, ২০২২ ০৯:৫২

হের্টা বার্লিনের বিরুদ্ধে সহজ জয় বায়ার্নের

অনলাইন ডেস্ক

হের্টা বার্লিনের বিরুদ্ধে সহজ জয় বায়ার্নের

সংগৃহীত ছবি

হের্টা বার্লিনের বিপক্ষে সহজ জয় নিয়ে মাঠ ছাড়লো বায়ার্ন মিউনিখ। প্রতিপক্ষের মাঠে রবিবার (২৩ জানুয়ারী) ৪-১ গোলে জয় পেয়েছে শিরোপাধারীরা। এই জয়ে বুন্ডেসলিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান সুসংহত করল ইউলিয়ান নাগেলসমানের দল। বায়ার্নের হয়ে গোল করেছেন কোরোঁতাঁ তোলিসো, টমাস মুলার, লেরয় সানে ও সের্গে জিনাব্রি।

ম্যাচের ২৫তম মিনিটে তোলিসোর নৈপুণ্যে এগিয়ে যায় বায়ার্ন। বাঁ দিক থেকে কিংসলে কোমানের ক্রসে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে থেকে নিচু হয়ে হেডে গোলটি করেন ২৭ বছর বয়সী ফরাসি মিডফিল্ডার।

৪৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মুলার। জশুয়া কিমিখের নেওয়া ফ্রি-কিকে ডি-বক্সে বল পেয়ে হেডে গোলটি করেন জার্মানির হয়ে ২০১৪ বিশ্বকাপ জেতা মুলার। সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে ২৯ ম্যাচে এটি তার নবম গোল।

৭৫তম মিনিটে নিজেদের ভুলে তৃতীয় গোল হজম করে স্বাগতিকরা। পুরো ম্যাচে দারুণ কিছু সেভ করা হের্টা গোলরক্ষক আলেকজান্ডার শোলো ছয় গজ বক্সের বাঁ থেকে অপরপাশে দুর্বল পাস বাড়ান সতীর্থের উদ্দেশে। ছুটে গিয়ে প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে বল জালে জড়ান সানে। চার মিনিট পর মাঝমাঠ থেকে কিমিখের পাস পেয়ে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে স্কোরলাইন ৪-০ করেন জিনাব্রি। ৮০তম মিনিটে বদলি হিসেবে নামার পরপরই হের্টার একমাত্র গোলটি করেন ইয়ুর্গেন একেলেনকাম্প।

আসরে এখন পর্যন্ত ২০ ম্যাচে সর্বোচ্চ ২৩ গোল করা লেভানদোভস্কি লিগে চার ম্যাচ জালের দেখা পেলেন না। বুন্ডেসলিগায় কোচ হিসেবে হের্টার বিপক্ষে ১৩ ম্যাচে অপরাজিত রইলেন নাগেলসমান। ২০ ম্যাচে ১৬ জয় ও এক ড্রয়ে বায়ার্নের পয়েন্ট হলো ৪৯। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বরুশিয়া ডর্টমুন্ড।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ  

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর