২৯ জানুয়ারি, ২০২২ ০৯:২৮

সেঞ্চুরির আগে তামিমকে কী বলেছিলেন মাশরাফি?

অনলাইন ডেস্ক

সেঞ্চুরির আগে তামিমকে কী বলেছিলেন মাশরাফি?

তামিম ও মাশরাফি (ফাইল ছবি)

৬৪ বলে ১১১ রানের বিস্ফোরক ইনিংস খেলেছেন ড্যাসিং ওপেনার তামিম ইকবাল। ৪টি ছক্কার সঙ্গে ১৭টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। তামিমের এই অপরাজিত সেঞ্চুরিতে ৯ উইকেটে জয় পেয়েছে মিনিস্টার ঢাকা। সিলেটের দেয়া ১৭৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮ বল আগেই জয় তুলে নেয় তামিমের দল।

তবে ‘তামিম সেঞ্চুরি করবেন, তার সামর্থ্য আছে’-এই বিশ্বাস আগের রাতেই তার মগজে ঢুকিয়ে দিয়েছিলেন বাংলাদেশ দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ২৪ ঘণ্টা আগে আন্তর্জাতিক টি-টো টোয়েন্টি ক্রিকেট থেকে ৬ মাসের বিরতির ঘোষণা দেওয়া তামিম যেন বদলে যান রাতের ব্যবধানে। 

শুক্রবার রাতে তামিমের সেঞ্চুরিতে ম্যাচ জয়ের পর এমনটা নিজেই জানিয়েছেন মাশরাফি। দলের মিটিংয়ে মাশরাফি বলেন, ‘‘এই পরিস্থিতিতে আমরাই এসেছি, আমাদেরই বের হতে হবে। নিজের ওপর ভরসা রাখা জরুরী। কাল তামিমকে বলেছিলাম- ‘তামিম, বিদেশিদের দিকে না তাকিয়ে নিজের দিকে তাকা। তুই একশ মার, তোর ঐ সামর্থ্য আছে, কাল আমরা ম্যাচ জিততে যাচ্ছি।’ কাল রাতেই বলেছি। আলহামদুলিল্লাহ আজ ও একশ মেরেছে।’’

ঢাকায় চার ম্যাচের তিনটিতে হেরে কোণঠাসা হয়ে পড়েছিল মাহমুদুল্লাহ-মাশরাফিরা। টুর্নামেন্টে টিকে থাকতে হলে জয় ছাড়া কোনো বিকল্প পথ ছিল না। চট্টগ্রাম পর্বের প্রথম দিনে সিলেটের মুখোমুখি হয় তারা। লেন্ডল সিমন্সের সেঞ্চুরিতে ভর করে ১৭৬ রানের টার্গেট দিয়েছিল সিলেট। রান তাড়া করতে নেমে তামিমের সেঞ্চুরিতে ৯ উইকেটে বিশাল জয় পায় ঢাকা। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর