১১ মার্চ, ২০২২ ১২:৩৭

শুরু হচ্ছে বাংলাদেশ ন্যাশনাল ইলেক্ট্রনিক স্পোর্টস চ্যাম্পিয়নশিপ

অনলাইন ডেস্ক

শুরু হচ্ছে বাংলাদেশ ন্যাশনাল ইলেক্ট্রনিক স্পোর্টস চ্যাম্পিয়নশিপ

শুরু হচ্ছে বাংলাদেশ ন্যাশনাল ইলেক্ট্রনিক স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০২২, রোড টু এশিয়ান গেইমস। বাংলাদেশ ইয়ুথ ডেভেলপমেন্ট অ্যান্ড ইলেকট্রনিক স্পোর্টস অ্যাসোসিয়েশন এবং ন্যাশনাল অলিম্পিক কমিটি’র (এনওসি) যৌথ উদ্যোগে আয়োজিত হবে এই টুর্নামেন্ট। আগামী ২২ মার্চ থেকে শুরু হবে টুর্নামেন্টের কোয়ালিফাইং রাউন্ড। 

অনলাইন ভিত্তিক গেম ফিফা এবং হার্টস্টোন-এর উপর হবে এই প্রতিযোগিতা। অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে আগ্রহীরা টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারবেন। গত ৬ মার্চ শুরু হওয়া রেজিস্ট্রশন প্রক্রিয়া চলবে আগামি ১৫ মার্চ পর্যন্ত। কোয়ালিফাইং রাউন্ডের সেরা ৮টি দল ফাইনাল রাউন্ডে খেলার সুযোগ পাবে।  

বাংলাদেশ ইয়ুথ ডেভেলপমেন্ট অ্যান্ড ইলেকট্রনিক স্পোর্টস অ্যাসোসিয়েশন-এর প্রেসিডেন্ট আরেফা পারভিন তাপসী বলেন, বিগত ৫ বছরের তুলনায় বর্তমানে দেশের ই-স্পোর্টসের জনপ্রিয়তা নিঃসন্দেহে ঊর্ধ্বমুখী। তবুও আমাদের লক্ষ্যমাত্রা পূরণে বা বেঞ্চমার্ক স্থাপনে আমরা অনেকাংশেই পিছিয়ে আছি। তাই দেশে ই-স্পোর্টসের উজ্জ্বল ভবিষ্যত নিশ্চিতে নিরলসভাবে আমরা কাজ করে যাচ্ছি।

বাংলাদেশ ইয়ুথ ডেভেলপমেন্ট অ্যান্ড ইলেকট্রনিক স্পোর্টস অ্যাসোসিয়েশন-এর জেনারেল সেক্রেটারি মোহাম্মাদ আলিউর রহমান (সোহান) বলেন, দেশে ই-স্পোর্টস নিশ্চিতে এই টুর্নামেন্ট অন্যতম বৃহৎ একটি পদক্ষেপ। এটি অন্যান্য টুর্নামেন্টের তুলনায় ভিন্ন। কারণ টুর্নামেন্টটি ১৯তম এশিয়ান গেমসে দেশের পতাকা বহনের জন্য নিজেদের সক্ষমতা প্রমাণের লক্ষ্যে দেশের প্রতিভাবান গেমারদের সুযোগ দিচ্ছে। ই-স্পোর্টসে ক্যারিয়ার গড়তে আগ্রহীদের জন্য এটি বিশাল সুযোগ।    


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর