১৮ মার্চ, ২০২২ ০৯:৪৫

কোহলির ক্যাপ্টেন্সি নিয়ে যা বললেন ম্যাক্সওয়েল

অনলাইন ডেস্ক

কোহলির ক্যাপ্টেন্সি নিয়ে যা বললেন ম্যাক্সওয়েল

বিরাট কোহলি (বামে) ও গ্লেন ম্যাক্সওয়েল।

বিগত কয়েক মাসে ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির জীবনে অনেক পরিবর্তন ঘটেছে। প্রথমে আইপিএল ফ্রাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়েন। এরপর জাতীয় দলেরও সব ফরম্যাটের অধিনায়কত্ব থেকে ভারমুক্ত হন তিনি। ওয়ার্কলোড ম্যানেজ করার জন্যই তিনি এই সিদ্ধান্ত নিয়েছিলেন বলে তখন জানিয়েছিলেন কোহলি।

এবারের আইপিএলে ফ্যাফ ডু’প্লেসির নেতৃত্ব খেলতে দেখা যাবে কোহলিকে। সেই দলেরই অঙ্গ অস্ট্রেলিয়ার ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েলও। আইপিএল মৌসুম শুরুর আগেই তিনিই ব্যাটার বিরাট কোহলিকে নিয়ে প্রতিপক্ষদের সতর্ক করে রাখলেন। 

আরসিবি পডকাস্টে ম্যাক্সওয়েল বলেন, “ও (কোহলি) জানে যে নেতৃত্বের দায়িত্ব এখন অন্যের ওপর, যা আমার মতে ওর কাছে একটা বড় বোঝা ছিল। হয়তো এই বোঝার জন্যই সাম্প্রতিক সময়ে ও মুক্তমনে খেলতে পারছিল না। এখন যেহেতু ও এই বোঝাটা থেকে মুক্তি পেয়ে গিয়েছে, তখন সেটা প্রতিপক্ষের জন্য কিন্তু খারাপ খবর হতে পারে।”

কোহলির সঙ্গে তার ব্যক্তিগত সম্পর্ক নিয়ে কথা বলতে গিয়েও ম্যাক্সওয়েল জানান, আগের থেকে কোহলিকে এবার অনেকটাই শান্ত দেখাচ্ছে। 

তিনি বলেন,“‘এই বছরে আমি যেটা ওর মধ্যে বিশেষভাবে লক্ষ্য করছি সেটা হল ও আগের চেয়ে আবেগের দিক থেকে অনেকটাই শান্ত। যেকোনও সিদ্ধান্তও খুব শান্তভাবেই নিচ্ছে। এই বিষয়টাই আমায় অবাক করেছে এবং আমরা খুব অল্প সময়েই খুব কাছাকাছি চলে এসেছি। ওর সঙ্গে ঠান্ডা মাথায় খেলার বিষয়ে কথাও হচ্ছে। প্রতিপক্ষ হিসেবে খেললে তো ওকে আগ্রাসী একজন ক্রিকেটার মনে হয়। তবে ওর পাশে খেললে ব্যাপারটা একটু ভিন্ন।”

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর