১৫ মে, ২০২২ ০৮:২০

‘সাইমন্ডস কুইন্সল্যান্ডের ক্রিকেট ইতিহাসকে সমৃদ্ধ করেছে’

অনলাইন ডেস্ক

‘সাইমন্ডস কুইন্সল্যান্ডের ক্রিকেট ইতিহাসকে সমৃদ্ধ করেছে’

অ্যান্ড্রু সাইমন্ডস (ফাইল ছবি)

গাড়ি দুর্ঘটনায় মাত্র ৪৬ বছর বয়সেই প্রাণ হারালেন অস্ট্রেলিয়ার হয়ে দুইবার ওয়ানডে বিশ্বকাপ জেতা অ্যান্ড্রু সাইমন্ডস। কুইন্সল্যান্ডে নিজই গাড়ি চালাচ্ছিলেন তিনি। হারভি রেঞ্জ রোডের কাছে আ্যালিস রিভার ব্রিজ থেকে বামে বাঁক নেওয়ার সময় আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে তার গাড়িটি উল্টে যায়। এ সময় গাড়িতে একা ছিলেন সাইমন্ডস। রাত ১১টায় এই ঘটনা ঘটে।

তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, গুরুতর আঘাত ও অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে কুইন্সল্যান্ড পুলিশ এবং ক্রিকেট অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান লালচান হেন্ডারসন তার মৃত্যুর খবর নিশ্চিত করে বলেছেন, অস্ট্রেলিয়া ক্রিকেট আরো একজন সময়ের সেরা ক্রিকেটারকে হারাল। অ্যান্ড্রু অত্যন্ত প্রতিভাবান ক্রিকেটার ছিলেন যার সাহায্যে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ সফলতা এসেছিল এবং কুইন্সল্যান্ডের ক্রিকেট ইতিহাস সমৃদ্ধ হয়েছে।

উল্লেখ্য, আক্রমণাত্মক ব্যাটিং, স্পিন ও পেস বোলিং ও তুখোড় ফিল্ডার হিসেবে জনপ্রিয় ছিলেন সাইমন্ডস। ওয়ানডেতে তার রান ৫০৮৮, উইকেট ১৩৩টি। টেস্টে দু'টি শতরান-সহ ১৪৬২ রান করেছিলেন সাইমন্ডস। নিয়েছিলেন ২৪টি উইকেট।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর