শিরোনাম
৪ জুন, ২০২২ ১১:৫৯

সাকিব থাকলে নিজেকে সেখানে ভাবতে চান না মিরাজ

অনলাইন ডেস্ক

সাকিব থাকলে নিজেকে সেখানে ভাবতে চান না মিরাজ

মিরাজ-সাকিব।

বাংলাদেশ টেস্ট দলের দায়িত্ব ছেড়েছেন মুমিনুল হক। ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন সাকিব আল হাসান। তার সহকারী হিসেবে আছেন লিটন কুমার দাস। তবে তরুণ নেতৃত্বের বিষয় বিবেচনা করে অনেকে মেহেদী হাসান মিরাজের কথা চিন্তা করেছেন। এমনকি সাকিবকে অধিনায়ক ও লিটনকে সহ-অধিনায়ক ঘোষণার সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি বলেন, আরও একটি নাম তাদের বিবেচনায় ছিল। সেই নামটি তিনি খোলাসা না করলেও মোটামুটি সবারই জানা। তিনি ছিলেন মেহেদী হাসান মিরাজ। তবে যেখানে সাকিব আছেন সেখানে মিরাজ নিজেকে ভাবতে চান না।

মিরাজের দাবি, নেতৃত্বের ভাবনা তার মাথায়ই আসেনি। অধিনায়ক হিসেবে এই মুহূর্তে তার চোখে সাকিবই সেরা। এ বিষয়ে শুক্রবার (৩ জুন) ঢাকার একটি হোটেলে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মিরাজ বলেন, সাকিব ভাই বাংলাদেশকে অনেক দিন নেতৃত্ব দিয়েছেন। তিনি অভিজ্ঞ ক্রিকেটার। বর্তমানে আমাদের দলের যে পজিশন, তাতে আমি মনে করি সাকিব ভাই সেরা। সাকিব ভাই ছাড়া আরও যারা সিনিয়র আছেন, তাদের দায়িত্ব নেওয়াটা আমি মনে করি গুরুত্বপূর্ণ। আমরা যারা বর্তমানে খেলছি, আমরা কিন্তু তাদেরকে দেখেই শিখছি। তাদের কাছ থেকে যতো শিখবো ততো আমাদের অভিজ্ঞতা ভালো হবে।

নেতৃত্ব নিয়ে এখনই ভাবছেন না তার এই অলরাউন্ডার, তিনি জানান, আসলে অনেক সময় আছে। এটা নিয়ে আমি এখনই চিন্তিত নই। এটা নিয়ে আমার মাথাব্যথাও নেই। আমার কাছে গুরুত্বপূর্ণ হলো কীভাবে পারফর্ম করতে হবে। কীভাবে ভালো খেলে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে সেটা। আমি সব সময় এটাই চেষ্টা করি যে প্রতিনিয়ত কীভাবে পারফর্ম করতে পারি। আপনারা অধিনায়ক হওয়ার বিষয়ে যেটা বললেন, সেটা কিন্তু আমার মাথায়ও ঢোকেনি।

মিরাজের নেতৃত্বগুণের প্রকাশ বয়সভিত্তিক ক্রিকেট থেকেই। দুটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। সেই সময় থেকেই জাতীয় দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে ভাবা হচ্ছে তাকে। নেতৃত্ব দিয়েছেন তিনি ঘরোয়া ক্রিকেটেও। আঙুলের চোটের কারণে সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজে তিনি খেলতে পারেননি। তবে তার আগ পর্যন্ত দুর্দান্ত ফর্মে ছিলেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর