৩০ জুন, ২০২২ ০৮:২২

এজবাস্টন টেস্টে নেই রোহিত, নেতৃত্ব দেবেন বুমরাহ

অনলাইন ডেস্ক

এজবাস্টন টেস্টে নেই রোহিত, নেতৃত্ব দেবেন বুমরাহ

রোহিত শর্মা ও জশপ্রীত বুমরাহ

আশঙ্কাই সত্যি। ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে খেলতে পারবেন না টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। করোনায় আক্রান্ত রোহিত বুধবারও ভারতীয় দলের হয়ে অনুশীলন করতে পারেননি। একাধিক ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, রোহিত শুক্রবার খেলতে পারবেন না। তার বদলে এজবাস্টন টেস্টে অধিনায়কত্ব করবেন জশপ্রীত বুমরাহ। ৩৫ বছর পর প্রথমবার একজন পেসার ভারতীয় দলের নেতৃত্ব দিচ্ছেন।

গত শনিবার করোনায় আক্রান্ত হন টিম ইন্ডিয়ার অধিনায়ক। তারপর থেকেই আইসোলেশনে আছেন তিনি। বিসিসিআই রোহিতের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চাইছিল। কিন্তু সূত্রের খবর, বুধবার সকালেই রোহিতের কোভিড টেস্ট করানো হয়েছে। সেই টেস্টের রিপোর্ট কী এসেছে, সেটা জনসমক্ষে না এলেও রোহিত এখনও আইসোলেশনে আছেন বলেই বোর্ড সূত্রের খবর।

জানা যায়, বুধবার অনুশীলনের সময় মাঠেই একটি টিম মিটিংয়ের আয়োজন করা হয়। তখনই গোটা দলকে সরকারিভাবে জানিয়ে দেওয়া হয়েছে, শুক্রবার থেকে শুরু হতে চলা টেস্টে পাওয়া যাবে না অধিনায়ককে। রোহিতের বদলে অধিনায়কত্ব করবেন জশপ্রীত বুমরাহ। বুমরাহ যদি শেষপর্যন্ত সত্যিই ভারতীয় দলের নেতৃত্ব দেন, তাহলে সেটা ইতিহাস হতে চলেছে। ১৯৮৭ সালের পর এই প্রথম কোনো পেসার ভারতীয় টেস্ট দলের নেতৃত্ব দেবেন। শেষবার এই কীর্তি করেছিলেন কপিল দেব।

প্রসঙ্গত, করোনার জন্যই গতবছর অসম্পূর্ণভাবে শেষ হয়েছিল ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ। চারটি টেস্ট হওয়ার পরে পঞ্চম টেস্ট বাতিল হয়ে যায়। অবশিষ্ট সেই টেস্টটিই এজবাস্টনে হওয়ার কথা। সিরিজে ভারত এগিয়ে আছে ২-১ ম্যাচের ব্যবধানে। সেদিক থেকে দেখতে গেল এজবাস্টন টেস্ট ভারতের জন্য লিড ধরে রাখার ম্যাচ। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগে ফের ভারতীয় শিবিরে করোনার জন্যই বড়সড় ধাক্কা খেল।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর