৩ জুলাই, ২০২২ ০৮:২৭

পরিত্যক্ত ম্যাচ বাড়িয়ে দিলো ব্যাটিং দুশ্চিন্তা

অনলাইন ডেস্ক

পরিত্যক্ত ম্যাচ বাড়িয়ে দিলো ব্যাটিং দুশ্চিন্তা

তিন দফা বৃষ্টির কারণে শেষ পর্যন্ত পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। বৃষ্টির কারণে নির্দিষ্ট সময়ের পর খেলা মাঠে গড়ালে আবার দুই দফা বৃষ্টি হয়। এতে টি-টোয়েন্টি ম্যাচ শেষ পর্যন্ত ১৪ ওভারে নেমে আসে। তারপরও খেলা শেষ করা সম্ভব হয়নি।

ডোমিনিকার উইকেট সম্পর্কে স্বাগতিকদের ধারণা কম। তাইতো টস জিতে নিকোলাস পুরান অতিথিদের ব্যাটিংয়ে পাঠায়। ১৩ ওভার ব্যাটিং করা বাংলাদেশ ৮ উইকেটে ১০৫ রান তোলে। বৃষ্টি আইনে ওয়েস্ট ইন্ডিজ ১৪ ওভারে নতুন লক্ষ্য পায় ১০৮ রান।

স্থানীয় সময় ৫টা ১৮ মিনিটের আগে কমপক্ষে পাঁচ ওভারের খেলার সিদ্ধান্ত নিতে হতো। কিন্তু বৃষ্টিতে খেলার সুযোগই মেলেনি। তাইতো নির্ধারিত সময়ের তিন মিনিট আগে ম্যাচ পরিত্যক্ত করতে বাধ্য হন আম্পায়াররা।

তবে এই পরিত্যক্ত হওয়া ম্যাচ বাংলাদেশ শিবিরে বাড়িয়ে গেছে ব্যাটিং দুশ্চিন্তা। ছন্দ হারিয়ে স্রেফ এলোমেলো মাহমুদুল্লাহর দল। শুরুটা দুর্দান্ত হওয়ার পর ২১ রানেই নেই ৫ উইকেট। এই ফরম্যাটে একবার পা পিছলে পড়লে সব শেষ! বাংলাদেশের ইনিংসে তেমন কিছুই হয়েছে।

শুরুতে মুনিমকে (২) হারানোর পর এনামুল ও সাকিবের প্রতি আক্রমণে স্কোরবোর্ড গতি পায়। বিশেষ করে সাত বছর পর টি-টোয়েন্টি দলে খেলা ফেরা এনামুলের তিনটি চারে বাংলাদেশের বড় কিছু আশা দেখতে পায়। সঙ্গে আকিল হোসনকে পরপর দুই বলে ছক্কা ও চার হাঁকিয়ে এবং শেফার্ডকে কাট করে উড়িয়ে সাকিব থিতু হয়ে যান।

কিন্তু কেউই বড় কিছু করতে পারেন না। এনামুল ১৬, সাকিব ১৫ বলে ২৯ করে বিদায় নেন। এরপর বাংলাদেশের রানের চাকা থেমে যায়। লিটন, আফিফ, মাহমুদুল্লাহ, মেহেদী ছিলেন আসা-যাওয়ার মিছিলে।

শেষমেশ কাজী নুরুল হাসান সোহানে মুখ রক্ষা। ১৬ বলে ১ চার ও ২ ছক্কায় ২৫ রান তুলে বাংলাদেশের রান একশ ছাড়িয়ে নিয়ে যান। তারও সুযোগ ছিল ইনিংসের শেষ পর্যন্ত খেলে রান বাড়ানো। কিন্তু ওডেন স্মিথকে উড়াতে গিয়ে এ ব্যাটসম্যান ক্যাচ দেন মিড উইকেটে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর