৫ আগস্ট, ২০২২ ১৭:৪৭

মাঠে নামা হবে হবে না লিটন দাসের

অনলাইন ডেস্ক

মাঠে নামা হবে হবে না লিটন দাসের

সংগৃহীত ছবি

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে চার ফিফটিতে জিম্বাবুয়েকে ৩০৪ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। আজ শুক্রবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে নির্ধারিত ওভার শেষে ২ উইকেটেই ৩০৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন তামিম ইকবাল ও লিটন দাস। তাদের ওপেনিং জুটিতে রান আসে ১১৯।

ওপেনিংয়ে ব্যাট করতে নেমে দারুণ ছন্দে ছুটছিলেন লিটন দাস। সতীর্থ তামিম ইকবাল ৯ চারে ৮৮ বলে ৬২ রান করে ফিরলেও উইকেটে লিটন ছিলেন অবিচল। কিন্তু হঠাৎ টান পড়ল পেশিতে। চোট পেয়ে শেষ পর্যন্ত স্ট্রেচারে মাঠ ছাড়লেন ডানহাতি এই ব্যাটার।

লিটন যখন সেঞ্চুরির পথে হাঁটছিলেন তখন হঠাৎ করেই পেশিতে ব্যথা অনুভব করেন। সিকান্দার রাজার করা ইনিংসের ৩৪তম ওভারের প্রথম বলে সিঙ্গেল নেওয়ার সময় ব্যথায় সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এরপর আর দাঁড়াতে পারলেন না। স্ট্রেচারে করেই মাঠ ছাড়তে হয়েছে ডানহাতি এই ওপেনারকে। আজ আর মাঠেই নামতে পারবেন না এই ডানহাতি ব্যাটার বলে জানা গেছে।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটে স্কোরবোর্ডে ৩০৩ রান তুলেছে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেছেন লিটন দাস। তার ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও একটি ছক্কা। লিটনের পাশাপাশি রানের দেখা পেয়েছেন এনামুল হক বিজয়, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর