১৫ আগস্ট, ২০২২ ১৩:১৬

শোক দিবসে পাঁচ হাজার মানুষকে খাবার দিল শেখ রাসেল ক্রীড়া চক্র

নিজস্ব প্রতিবেদক

শোক দিবসে পাঁচ হাজার মানুষকে খাবার দিল শেখ রাসেল ক্রীড়া চক্র

আজ সোমবার সকালে বনানী কবরস্থানে বঙ্গমাতা ও শহীদ শেখ রাসেলসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত সকল শহীদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ রাসেল ক্রীড়া চক্রের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীন বাংলার রূপকার জাতীর জনক শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে খুনিরা। সেদিন খুনিদের হাত থেকে রেহাই পায়নি শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। মাত্র ১১ বছর বয়সি রাসেলকে খুন করতে হাত কাঁপেনি খুনিদের। ইতিহাসের নৃশংস ও মর্মস্পর্শী এই হত্যাকাণ্ডের ঘটনায় গভীর ও বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুসহ সেদিনের শহীদদের স্মরণ করছে শেখ রাসেল ক্রীড়া চক্র। 

আজ সোমবার জাতীয় শোক দিবসে শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের আত্মার মাগফেরাত শেখ রাসেল ক্রীড়া চক্র লি: এর  চেয়ারম্যান ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এর উদ্যোগে কোরআন খতম, দোয়া মাহফিল এবং গরীবদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি আয়োজন করা হয়েছে।

আজ (১৫ আগস্ট) সকালে বনানী কবরস্থানে বঙ্গমাতা ও শহীদ শেখ রাসেলসহ ওই দিনের সকল শহীদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ রাসেল ক্রীড়া চক্রের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ। এরপর বনানী কবরস্থানেই মিলাদ এবং দোয়া মাহফিল আয়োজন করা হয়। দোয়া মাহফিলের পর বনানীতে গরীবদের মাঝে খাবার বিতরণ করা হয়।

শেখ রাসেল ক্রীড়া চক্রের উদ্যোগে খাবার বিতরণ

এসময় উপস্থিত ছিলেন শেখ রাসেল ক্রীড়া চক্রের ডিরেক্টর ইনচার্জ ইসমত জামিল আকন্দ, ডিরেক্টর ফাইন্যান্স মো. ফখরুদ্দিন, পরিচালক মাকসুদুর রহমান, হাবিবুর রহমান খান, মীর মো. শাহাবুদ্দিন টিপু,  মো. আবুবকর, মো. আসাদুজ্জামান, ক্লাবের আজীবন সদস্য মো. পিজিরুল আলম খান, শেখ মোহাম্মদ মিজানুর রহমান, আমিনুল ইসলাম, মো. মারুফ কাজি, শেখ আবু সোহেল প্রমুখ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এবং হাইকোর্ট মাজারেও গরীবদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচি আয়োজন করা হয়েছে । বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুপুর ১২টা থেকে গরীবদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচি শুরু হয়। হাইকোর্ট প্রাঙ্গণে দুপুর ১২টা ৩০ মিনিট থেকে গরীবদের মাঝে খাবার বিতরণ করা হয়।

সবশেষে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের ক্লাব প্রাঙ্গণে কোরআন খতম, মিলাদ, দোয়া মাহফিল এবং গরীবদের মাঝে খাবার বিতরণ করা হয়। সারা দিনব্যাপী প্রায় পাঁচ হাজার গরীব মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

শোক দিবসে জাতীয় পতাকা এবং ক্লাবের পতাকা অর্ধনমিত রাখা হয়েছে এবং কালো পতাকা উত্তোলন করা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর