১৬ আগস্ট, ২০২২ ১৩:৪৫

এশিয়া কাপ: বাংলাদেশের লক্ষ্য কী?

অনলাইন ডেস্ক

এশিয়া কাপ: বাংলাদেশের লক্ষ্য কী?

সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ (ফাইল ছবি)

২০১৯ সালে সাকিব আল হাসান এক বছরের জন্য নিষিদ্ধ হলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড টি-টোয়েন্টি দলের নেতৃত্ব তুলে দেয় মাহমুদুল্লাহ রিয়াদের কাঁধে। তবে অভিজ্ঞ এই অলরাউন্ডারের নেতৃত্বে কুড়ি ওভারের ফরম্যাটে একেবারেই সুবিধা করতে পারছিল না টাইগাররা। এজন্য অনেকটা অনুমেয়ভাবে রিয়াদকে সরিয়ে আবার সাকিবকে টি-টোয়েন্টির নেতৃত্বে বসিয়েছে বিসিবি। 

অধিনায়ক পরিবর্তন করা হলেও দলের পারফরম্যান্স কতটা পরিবর্তন হবে সেটা সময় বলে দেবে। তবে দলের বর্তমান অবস্থায় এশিয়া কাপে কতটা সফল হবে বাংলাদেশ?

১৭ সদস্যের দলে রাখা হয়েছে মাত্র দুই জন ওপেনার। তার মধ্যে পারভেজ ইমনের অভিজ্ঞতা যৎসামান্য, আনামুল হক বিজয়কে লম্বা সময় পর ফেরানো হলেও সাম্প্রতিক পারফর্ম জুতসই না। দলে রাখা হয়েছে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অনেকটা বাতিলের খাতায় ঠেলে দেওয়া মুশফিকুর রহিম আর মাহমুদুল্লাহকে।

তবে সবকিছু পেছনে রেখে দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদের প্রত্যাশা এশিয়া কাপের ফাইনালে খেলবে বাংলাদেশ। সোমবার মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে গণমাধ্যমে বলেছেন, ‘এশিয়া কাপের দ্বিতীয় পর্বে যাওয়া নিয়ে অনেকের মধ্যেই প্রশ্ন, যেহেতু আমরা এই ফরম্যাটে ভালো করছি না। কিন্তু আমি বিশ্বাস করি, আমরা সেখানে ভালো করতে পারব। এর আগেও বাংলাদেশ এশিয়া কাপের ফাইনাল খেলেছে। ফরম্যাট ৫০ ওভার হোক বা টি-টোয়েন্টি আমরা ফাইনালটা অবশ্যই খেলতে চাই। আমরা চাই প্রতিদ্বন্দ্বিতা করতে, ভালো ক্রিকেট খেলতে।’

এবারের আসরে গ্রুপ পর্বে তুলনামূলক কঠিন দুই দলকে পাচ্ছে বাংলাদেশ। গ্রুপ পর্বে আফগানিস্তান এবং শ্রীলঙ্কাকে টপকে তবেই যেতে হবে রাউন্ড রবিন পর্বে। সেখানে অপেক্ষা করবে ভারত, পাকিস্তান কিংবা সহযোগী একটি দেশ।

বলাই যায়, ফাইনালে যেতে হলে নিজেদের সেরাটা দিতে হবে বাংলাদেশকে। এর জন্য বিগত সময়ে যেমনটা খেলেছে, তার চেয়েও অনেক বেশি ভালো খেলতে হবে টাইগারদের।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর