৯ সেপ্টেম্বর, ২০২২ ১৭:৩৭

রানির মৃত্যু শোকে ইংলিশ প্রিমিয়ার লিগ স্থগিত

অনলাইন ডেস্ক

রানির মৃত্যু শোকে ইংলিশ প্রিমিয়ার লিগ স্থগিত

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ মারা গেছেন। যুক্তরাজ্যজুড়ে চলছে সাত দিনের রাষ্ট্রীয় শোক। এছাড়াও রানির মৃত্যুতে বিশ্বজুড়ে শোক পালন করা হচ্ছে। যার প্রভাব পড়েছে খেলার খেলার মাঠেও। রানি দ্বিতীয় এলিজাবেথ মারা যাওয়ায় রানির প্রতি শ্রদ্ধা জানিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের এই সপ্তাহের সব খেলা স্থগিত করা হয়েছে।

শুক্রবার এক বিবৃতিতে এই সপ্তাহে লিগের সব ম্যাচ স্থগিতের ঘোষণা দিয়েছে প্রিমিয়ার লিগ।

আজ সকালে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো এক জরুরি বৈঠকে বসে এই গেমউইকের সব খেলা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিবৃতিতে রানির মৃত্যুতে শোক জানিয়ে প্রিমিয়ার লিগের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স বলেন, ‘দীর্ঘকাল দেশের সেবা করার জন্য রানির প্রতি আমরা এবং আমাদের ক্লাবগুলো শ্রদ্ধা জ্ঞাপন করছি। শুধু দেশের জন্যই নয়, পুরো দুনিয়ায় ছড়িয়ে-ছিটিয়ে তার গুণগ্রাহীদের জন্য এটা অত্যন্ত দুঃখের সময়। তার মৃত্যুতে যারা শোক পালন করছে তাদের প্রতি সংহতি জানাচ্ছি।’

যুক্তরাজ্যে রাষ্ট্রীয় শোক চলাকালে প্রিমিয়ার লিগের অন্য ম্যাচগুলোর ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে বলে বিবৃতিতে জানিয়েছে লিগ কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, সবচেয়ে বেশি সময় (৭০ বছর) ধরে স্বীয় পদে থাকা এলিজাবেথ রাজ সিংহাসনে বসেন ১৯৫২ সালে। রানির মৃত্যতে তার বড় ছেলে প্রিন্স চার্লস (সাবেক প্রিন্স অব ওয়েলস)  ব্রিটেনের নতুন রাজার মুকুট মাথায় পরেছেন। ১৯২৬ সালের ২১ এপ্রিল রানি দ্বিতীয় এলিজাবেথ লন্ডনের মেফেয়ারে জন্মগ্রহণ করেন। তার সময়কালে ব্রিটেনের ১৫ জন প্রধানমন্ত্রীকে নিয়োগ দেন রানি, যাদের মধ্যে উইনস্টন চার্চিলও ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর