২৭ সেপ্টেম্বর, ২০২২ ০২:৩৩

এবার বিশ্বকাপ জয়ের দারুণ সম্ভাবনা আছে ব্রাজিল-আর্জেন্টিনার : কাকা

অনলাইন ডেস্ক

এবার বিশ্বকাপ জয়ের দারুণ সম্ভাবনা আছে ব্রাজিল-আর্জেন্টিনার : কাকা

ফাইল ছবি

দরজায় কড়া নাড়ছে আরেকটি বিশ্বকাপ। আগামী ২০ নভেম্বর থেকে কাতারের দোহায় শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। এবারের আসরে শিরোপা জয়ের দারুণ সম্ভাবনা রয়েছে ব্রাজিল-আর্জেন্টিনার বলে মন্তব্য করেছেন ব্রাজিলের সর্বজয়ী ফুটবলার রিকার্ডো কাকা।

বার্লিনে অনুষ্ঠিত ম্যারাথনে অংশ নেওয়া এই তারকা স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কাকে এক সাক্ষাৎকার একথা বলেন। প্রশ্ন করা হয় ব্রাজিলের ২০০২ বিশ্বকাপ জয়ের পর দক্ষিণ আমেরিকার দেশ বিশ্বকাপ জেতেনি, এবার কী ব্রাজিল কিংবা আর্জেন্টিনা ওই ধারা ভাঙতে পারবে? জবাবে কাকা বলেন, তেমনটাই আশা, কিন্তু ইউরোপের ফুটবল অনেক ভালো। উয়েফা নেশনস লিগ দক্ষিণ আমেরিকার দলগুলোর জন্য একটি বাধা। কারণ আমরা ইউরোপের শীর্ষ পর্যায়ের দলগুলোর সঙ্গে খেলার সুযোগ পাচ্ছি না। এতে করে, আমরা কম প্রতিযোগিতাপূর্ণ হয়ে যাচ্ছি। দেখুন, ব্রাজিল নিজেদের মধ্যে প্রায় সব ম্যাচেই জয় পাচ্ছে। যা দল হিসেবে বেড়ে উঠতে বাধা হয়ে দাঁড়াচ্ছে। তবে এটাও সত্য যে, ব্রাজিল এবং আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ জেতার ভালো সম্ভবনা আছে। আমি এই আর্জেন্টিনা দলের বেশ ভক্ত। তারা বেশ পরিণত এবং ভালো কোচের অধীনে খেলছে।

একইসঙ্গে আধুনিক ফুটবলে নিজের সেরা ফুটবলার হিসেবে স্বদেশি তারকা নেইমার জুনিয়রকে বেছে নিয়েছেন কাকা। তার মতে, আসন্ন কাতার বিশ্বকাপে নেইমারের ওপর থেকে চাপ অনেকটাই কমে যাবে। ফলে নেতা হিসেবে আবির্ভূত হবেন নেইমার। তিনি বলেছেন, আমি জানি না এটি ব্যক্তিগত গভীর সম্পর্কের কারণে কী না... তবে আমি নেইমারের খেলার ধরন অনেক ভালোবাসি। অবশ্যই কাইলিয়ান এমবাপে, লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদোর খেলা দেখতেও ভালো লাগে। তবে প্রিয় হিসেবে নেইমারের কথাই বলবো।

উল্লেখ্য, সবশেষ ২০০২ আসরে বিশ্বকাপ জেতে ব্রাজিল। সেবার দলটিতে ছিলেন তখনকার ফুটবল সুপারস্টার কাকা। এরপর থেকে ল্যাতিন আমেরিকায় আর সোনালি ট্রফি যায়নি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর