৭ ডিসেম্বর, ২০২২ ০৫:৫৪

তাসকিনকে নিয়ে 'তাড়াহুড়ো' করতে রাজি নন ডমিঙ্গো

অনলাইন ডেস্ক

তাসকিনকে নিয়ে 'তাড়াহুড়ো' করতে রাজি নন ডমিঙ্গো

তাসকিন আহমেদ।

পিঠের চোটে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ খেলতে পারেননি তাসকিন আহমেদ। ম্যাচ ফিটনেস ফিরে পাওয়ার অভিযানে দ্বিতীয় ওয়ানডের আগে অনুশীলনে ফিরেছেন তিনি, নেটে বোলিং করেছেন ৫ ওভারের বেশি। তবে দলের মূল পেসারকে নিয়ে তাড়াহুড়ো করতে চান না প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

এই সিরিজের আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ ছন্দে ছিলেন তাসকিন। বিশ্ব আসরে এবার বাংলাদেশের দুই জয়েই তিনি ছিলেন ম্যাচের সেরা।  শুধু বিশ্বকাপেই নয়, বেশ কিছুদিন ধরেই বোলিং বিভাগে বাংলাদেশের বড় নির্ভরতার নাম তাসকিন। গত মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম ওয়ানডেতে ৩ উইকেটের পর শেষটিতে ৩৫ রানে ৫ উইকেট নিয়ে বাংলাদেশের সিরিজ জয়ের পথ সুগম করেন তিনি। টেস্ট ক্রিকেটে গত দুই বছরে তার শিকার ৬ ম্যাচে ১৮ উইকেট। 

ভারতের বিপক্ষে সিরিজ শুরুর আগে প্রথম ওয়ানডে থেকে তাসকিনের ছিটকে যাওয়া তাই বাংলাদেশের জন্য দুর্ভাবনার কারণ ছিল। তবে ইবাদত হোসেন অবশ্য ৪ উইকেট নিয়ে অনেকটাই পুষিয়ে দেন তাসকিনের ঘাটতি। তাসকিনের অনুপস্থিতিকে এভাবেই দলের অন্য পেসারদের জন্য ভালো সুযোগ হিসেবে দেখেন ডমিঙ্গো। বুধবার (০৭ ডিসেম্বর) দ্বিতীয় ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তার চোটের এখনকার অবস্থাও জানান বাংলাদেশের প্রধান কোচ। 

ডমিঙ্গো বলেন, চার দিন আগে তাসকিন (ব্যথার) ইনজেকশন নিয়েছে। গতকাল (সোমবার) সে জিম করেছে। আজকে ৫-৬ ওভার বোলিং করেছে। তবে আমি নিশ্চিত নই তাকে খেলানোর ঝুঁকি নেব কি না। সামনে আমাদের অনেক খেলা রয়েছে। (এই সিরিজেই) দুইটি টেস্ট খেলতে হবে। এছাড়া অন্য পেসারদের উন্নতি করার জন্যও এটি দারুণ সুযোগ। আমার মনে হয় না আমরা তাকে (তাসকিন) খেলানোর ঝুঁকি নেব। তবে সে ভালোভাবেই সুস্থ হওয়ার পথে আছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর