৭ ডিসেম্বর, ২০২২ ১৩:০২

ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের ভিসা পাচ্ছে পাকিস্তান

অনলাইন ডেস্ক

ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের ভিসা পাচ্ছে পাকিস্তান

সংগৃহীত ছবি

পাকিস্তানের ব্লাইন্ড ক্রিকেট দলের সদস্যদের ভিসার অনুমোদন দিল ভারত।

ভারতীয় সংবাদসংস্থা পিটিআই’র প্রতিবেদনে অনুযায়ী, ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মোট ৩৪ জন ক্রিকেটার এবং কর্মকর্তাদের ভিসার অনুমোদন দিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।


প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন এসে যাওয়ায় পাকিস্তানি ক্রিকেটার ও কর্মকর্তাদের ভিসা প্রদান করবে সাউথ ব্লক, যাতে তারা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতে আসতে পারেন। 

উল্লেখ্য, ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ ৫ ডিসেম্বর থেকে শুরু হয়েছে। চলবে আগামী ১৭ ডিসেম্বর পর্যন্ত। বিশ্বকাপ খেলছে ভারত, বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নেপাল, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তান।

মঙ্গলবার অবশ্য পাকিস্তানের ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে একটি বিবৃতিতে দাবি করা হয়েছিল, ভারতের ভিসা মেলেনি। তাই ভারতে বিশ্বকাপ খেলতে যেতে পারছে না পাকিস্তান।

পাকিস্তান বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছিল, ‘বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার ছিলাম আমরা। শেষ দুটি বিশ্বকাপেও আমরা রানার্স হয়েছি (২০১২ সাল এবং  ২০১৭ সাল)। আবার ডিফেন্ডিং টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন দল ভারতকেও আমরা শেষ পাঁচবারের সাক্ষাতে পাঁচবারই হারিয়েছি। ২০২১ সালে দু’বার ত্রিদেশীয় সিরিজে হারিয়েছি। ২০২২ সালেও হারিয়েছি আমরা।’

সঙ্গে বলা হয়েছিল, ‘সবকিছু ঠিকঠাক থাকলে এবারের ফাইনালেও ভারত এবং পাকিস্তানের লড়াই হতে পারত। সাম্প্রতিক ফর্মের বিচারে এটাও বলা যেতে পারে এবারের টুর্নামেন্ট জয়ের প্রবল সম্ভাবনা ছিল পাকিস্তানের।’

কোথায় কোথায় হবে ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ?

ফরিদাবাদ, দিল্লি, মুম্বাই, ইন্দোর এবং বেঙ্গালুরুতে ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ অনুষ্ঠিত হবে। ফাইনাল হবে কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে। 

উল্লেখ্য, গতবার ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপে রানার্স আপ হয়েছিল পাকিস্তান।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর