২৫ ডিসেম্বর, ২০২২ ১১:১৭

তীরে এসে তরী ডোবাল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

তীরে এসে তরী ডোবাল বাংলাদেশ

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে ৩ উইকেটে হেরেছে বাংলাদেশ। স্বাগতিকরা প্রথম ইনিংসে ২২৭ রান করার পর ভারত করে ৩১৪ রান। বাংলাদেশ পরের ইনিংসে ২৩১ রান করলে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৪৫ রান।  

৪৫ রানে ৪ উইকেট হারিয়ে চতুর্থ দিন শুরু করেছিল ভারত। চতুর্থ দিনের প্রথম ওভারের তৃতীয় বলে উনাদকাটের জন্য এলবিডব্লিউয়ের আবেদন করে বাংলাদেশ। আউট দেননি আম্পায়ার। রিভিউ নিলে আম্পায়ারস কলে বেঁচে যান ভারতীয় ব্যাটার। পরের বলেই তিনি হাঁকান ছক্কা।  

পরের ওভারের চতুর্থ বলেই অবশ্য তাকে সাজঘরে ফেরত পাঠান সাকিব। এলবিডব্লিউ আউট হওয়ার পর বাঁচতে পারেননি রিভিউ নিয়েও। ১ ছক্কায় ১৬ বলে ১৩ রান করেন তিনি। এরপর পন্থকেও সাজঘরে ফেরানো গেছে। তার উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ভয়ঙ্কর হতে পারা ব্যাটার ১৩ বলে ৯ রান করে হয়েছেন এলবিডব্লিউ।  

পন্থ ছিলেন ভারতের বড় ভরসার নাম। তিনি ফেরার পর বাংলাদেশের স্বপ্ন চওড়া হওয়াই ছিল স্বাভাবিক। সেটিকে আরও বড় করেন মিরাজ। আগের দিনের অপরাজিত ব্যাটার অক্ষর প্যাটাল ভোগাচ্ছিলেন এদিনও। তাকে বোল্ড করে সাজঘরে ফেরত পাঠান ৪ চারে ৬৯ বলে ৩৪ রান করার পর।  

এরপর সময়ের সঙ্গে মানিয়ে নেয় ভারত। মাঝে রবীচন্দ্রন অশ্বিনের ক্যাচ শর্ট লেগে নিতে পারেননি মুমিনুল হক। একটু একটু করে ম্যাচও বেরিয়ে যেতে থাকে বাংলাদেশের হাত থেকে। শেষ অবধি অষ্টম উইকেট জুটিতেই ম্যাচ জেতান অশ্বিন ও আয়ার। ৪৬ বলে ২৯ রান করে আয়ার ও ৬২ বলে ৪২ রান করেন অশ্বিন।  


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

 

সর্বশেষ খবর