২৬ ডিসেম্বর, ২০২২ ২১:৫৮

বাবরের সেঞ্চুরিতে ঘুরে দাঁড়াল পাকিস্তান

অনলাইন ডেস্ক

বাবরের সেঞ্চুরিতে ঘুরে দাঁড়াল পাকিস্তান

১১০ রানে চার উইকেট যাওয়ার পর পাঁচ উইকেটে ৩১৭ রানে দিন শেষ করেছে পাকিস্তান। চাপের মুখে বাবর আজমের ১৬১ রানের অপরাজিত ইনিংসে দারুণ সঙ্গ দেন সরফরাজ আহমেদ। তাদের ১৯৬ রানের জুটিতেই মূলত তিনশো রান পার করে নিউজিল্যান্ডের বিপক্ষে করাচি টেস্টের প্রথম দিনটা নিজের করে নেয় পাকিস্তান।

ব্যাটিংয়ে নামার পর দলীয় ১২ রানে আব্দুল্লাহ শফিককে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন উইকেটকিপার। কিছুক্ষণ বাদে শান মাসুদ দলীয় ১৯ রানে একইভাবে আউট হন। ব্রেসওয়েল পরে ইমাম উল হককেও অল্পতেই ফিরিয়ে দেন। তিনি ৩৮ বলে ২৪ রান করেন। পরে সাউদ শাকিলকে ভয়ঙ্কর হতে দেয়নি নিউজিল্যান্ড। তাকে ২২ রানে সাজঘরে ফেরান টিম সাউদি। ১১০ রানে চার উইকেট যাওয়ার পর চাপে পড়ে পাকিস্তান। প্রথম সেশনে চার উইকেট শিকার করে সেশনটি নিজের করে নেয় নিউজিল্যান্ড।

কিন্তু পরের দুই সেশনে কোনো পাত্তা পায়নি সফরকারীরা। বাবর আজমের ১৬১ রানের অপরাজিত ইনিংসে দারুণ সঙ্গ দেন সরফরাজ আহমেদ। চার বছর পর টেস্ট খেলতে নেমে ৮৬ রানের ইনিংস খেলেন সাবেক এই অধিনায়ক। বর্তমান অধিনায়কের সঙ্গে পঞ্চম উইকেটে ১৯৬ রানের জুটি গড়েন তিনি। সেঞ্চুরির কাছাকাছি থাকলেও এজাজের প্যাটেলের শিকার হয়ে ফিরতে হয় তাকে।

দিনশেষে স্বাগতিকদের সংগ্রহ ৫ উইকেটে ৩১৭ রান। ক্যারিয়ারের নবম সেঞ্চুরি পাওয়া বাবর ১৬১ রান ও আগা সালমান ৩ রান নিয়ে আগামীকাল মঙ্গলবার দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।

বিডি প্রতিদিন/এমআই
  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর