১ ডিসেম্বর, ২০২৩ ০১:৪৭

নিউজিল্যান্ড সফরে ‍দুই ফরম্যাটেই স্কোয়াড ঘোষণা, ফিরেছেন সৌম্য

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ড সফরে ‍দুই ফরম্যাটেই স্কোয়াড ঘোষণা, ফিরেছেন সৌম্য

ফাইল ছবি

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছে বাংলাদেশ। সিরিজ শেষেই আগামী মাসে নিউজিল্যান্ড সফরে যাবে টাইগাররা। সেখানে খেলবে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ।

ওই সিরিজের জন্য ১৬ সদস্যের ওয়ানডে এবং ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুই ফরম্যাটেরই অধিনায়কত্ব দেওয়া হয়েছে নাজমুল হোসেন শান্তকে। তার সহকারী হিসেবে আছেন মেহেদী হাসান মিরাজ।

এ সিরিজ দিয়ে অনেকদিন পর জাতীয় দলে ফিরেছেন সৌম্য সরকার। তার সঙ্গে দলে ফিরেছেন আফিফ হোসেন ধ্রুবও। নতুন মুখ রয়েছে দুটি। লেগ স্পিনার রিশাদ হোসেন এর আগে টি-টোয়েন্টি খেললেও এবারই প্রথম সুযোগ পেয়েছেন ওয়ানডেতে। তার সঙ্গে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী রাকিবুল হাসান প্রথমবারের মতো সুযোগ পেলেন জাতীয় দলের স্কোয়াডে।

ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন শেখ মাহেদী হাসান, নাসুম আহমেদ। এ ছাড়া চোটের কারণে নেই তাসকিন আহমেদ ও মাহমুদউল্লাহ। খেলছেন না সাকিব আল হাসানও।

ওয়ানডে স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ (সহ অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রাকিবুল হাসান।  

টি-টোয়েন্টি স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ (সহ অধিনায়ক), শেখ মাহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম ও তানজিম হাসান সাকিব।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর