৯ জানুয়ারি, ২০২৪ ০৯:২৭

সেই তিন আফগান ক্রিকেটার নিয়ে নতুন সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক

সেই তিন আফগান ক্রিকেটার নিয়ে নতুন সিদ্ধান্ত

তিন আফগানি তারকা নাভিন উল হক, ফজল হক ফারুকি এবং মুজিব-উর রহমানকে নিয়ে এবার নতুন সিদ্ধান্ত নিলো আফগানিস্তানের ক্রিকেট বোর্ড। তিনজনই ২০২৪ সালে কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকার ইচ্ছা পোষণ করেছিলেন। তাদের এমন চাওয়া ভালোভাবে নেয়নি আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এরপরেই তাদের বিপক্ষে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা জানায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড। 

এসিবির পক্ষ থেকে বলা হয়েছিল, ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে আগামী দুই বছর এই তিন ক্রিকেটারকে অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া হবে না। পাশাপাশি তাদের বর্তমান এনওসিও বাতিল করা হয়। তবে শেষ পর্যন্ত ক্রিকেট বোর্ডের কাছে ক্ষমা চেয়েছেন তাদের সবাই। ভারতের বিপক্ষে সিরিজ দিয়ে আফগান ক্রিকেটে ফিরছেন তারা। 

তবে, এরবাইরেও কিছুটা হলেও স্বস্তির সংবাদ আছে এই তিন ক্রিকেটারের জন্য। তাদের তিনজনকেই এবার বোর্ডের নতুন কেন্দ্রীয় চুক্তির জন্য ডাকা হবে। একইসঙ্গে সামনের দিনগুলোতে সীমিত আকারে ফ্র্যাঞ্চাইজ ক্রিকেটের জন্য অনুমতি দেওয়া হবে। যদিও সেটা ঠিক কদিনের জন্য বা কতগুলো লিগের জন্য, তা পরিষ্কার করেনি এসিবি। 

তবে একইসঙ্গে এই তিন ক্রিকেটারকে শেষবারের মতো সতর্ক করতেও ভোলেনি আফগান ক্রিকেটের কর্তারা। বলা হয়েছে, ভবিষ্যতে এমন আচরণের সুবাদে তাদের মাসিক বেতন এবং ম্যাচ ফির বড় একটি অংশ কর্তন করা হতে পারে। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর