১৮ জানুয়ারি, ২০২৪ ১৪:০৮

বিশ্বকাপ জয়ের ‍‘ট্যাকটিক্যাল-নোট’ ফিফাকে দিলেন স্কালোনি

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ জয়ের ‍‘ট্যাকটিক্যাল-নোট’ ফিফাকে দিলেন স্কালোনি

কাতারে দারুণ ফুটবল খেলেছিল আর্জেন্টিনা। ধীর তাল লয়ে খেলেই বাজিমাত করেছিল লিওনেল মেসির দল। আর সেই রূপকথায় মাঠের বাইরে থেকে নেতৃত্ব দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী ফুটবল কোচ লিওনেল স্কালোনি। তার কৌশলেই আসরের শুরুতেই সৌদি আরবের কাছে হোঁচট খাওয়া আর্জেন্টিনা দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে বিশ্বকাপ নিয়েই ঘরে ফেরে।

এবার নিজের সেসব ট্যাকটিক্যাল নোট ফিফাকে দিলেন স্কালোনি।

বিশ্বকাপে আর্জেন্টিনার সবচেয়ে বেশি চ্যালেঞ্জিং দুটি ম্যাচ ছিল কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস এবং ফাইনালে ফ্রান্সের বিপক্ষে।

দুই ম্যাচেই হারের শঙ্কায় পড়া আর্জেন্টিনা ম্যাচ জেতে পেনাল্টি শুটআউটে। সেই দুই ম্যাচের ট্যাকটিক্যাল নোটই ফিফাকে দিয়েছেন কোচ স্কালোনি। ফিফার মিউজিয়ামে এরইমধ্যে দর্শনার্থীদের জন্য সেসব নোট উন্মুক্ত করে দেয়া হয়েছে। 

আর্জেন্টাইন গণমাধ্যমগুলো বলছে, কোচ স্কালোনি এটিকে বিশ্বকাপের সেরা দুই ম্যাচের স্মৃতি হিসেবে ধরে রাখতেই ফিফাকে দিয়েছেন। মিউজিয়ামে আগত দর্শকরা ফুটবল বিশ্বকাপের সেরা দুই ম্যাচে আর্জেন্টিনার কৌশল দেখতে পাবে, এমন ধারণা থেকেই নিজের কৌশল প্রকাশ করেছেন স্কালোনি।

সম্প্রতি আর্জেন্টিনার দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন কোচ লিওনেল স্কালোনি। তবে আর্জেন্টিনা ভক্তদের জন্য সুসংবাদ ২০২৪ কোপা আমেরিকাতেও ট্যাকটিকাল জিনিয়াস স্কালোনির কোচিংয়েই খেলবে আর্জেন্টিনা।

বিডি প্রতিদিন/নাজমুল

সর্বশেষ খবর