২২ জানুয়ারি, ২০২৪ ১৫:৪৪

ক্রসপুলের ব্যাটে ঢাকার লড়াকু পুঁজি

অনলাইন ডেস্ক

ক্রসপুলের ব্যাটে ঢাকার লড়াকু পুঁজি

সংগৃহীত ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী ম্যাচ জয়ে শুরু করলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে ভালে করতে পারেনি দুর্দান্ত ঢাকা। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ব্যাটারদের ব্যর্থতার পর লাসিথ ক্রসপুল ও ইরফান শুক্কুর ব্যাটে লড়াকু পুঁজি সংগ্রহ করে ঢাকা।

সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করে ঢাকা। জয়ের জন্য চট্টগ্রামকে করতে হবে ১৩৭ রান।

টস হেরে ব্যাট করতে নামা ঢাকা শুরুতেই হারায় দানুশকা গুনাথিলাকাকে। রিটায়ার্ড হার্ট হয়ে তিনি মাঠ ছাড়ার পর বাকিরাও থাকে আসা-যাওয়ার মিছিলে। ৮ রান করে বিদায় নেন নাঈম শেখ। তিনে নামা সাইফ হাসানের ব্যাট থেকে আসে ৯ রান। অধিনায়ক মোসাদ্দেক উইকেট হারান শূন্য রানেই। ১১ রান করে উইকেট হারান পাঁচে নামা অ্যালেক্স রস।  

ষষ্ঠ উইকেটে জুটি গড়ে দলের হাল ধরেন ইরফান শুক্কুর ও লাসিথ ক্রসপুল। তাদের ৭৮ রানের জুটিতে শতরান পার করে ঢাকা। উড়তে থাকা ক্রসপুল ৪৬ রান করে বিদায় নিলে ভাঙে এই জুটি। ৩১ বলে খেলা তার ইনিংসি সাজানো ছিল ৩ চার ও ২ ছক্কায়। ইরফানও বেশিক্ষণ পারেননি টিকতে। ২৬ বলে ২৭ রান করে তিনি ফেরেন সাজঘরে। শেষদিকে তাসকিন আহমেদের ৮ বলে ১৫ রানের ইনিংসে লড়াকু সংগ্রহ পায় ঢাকা।  

চট্টগ্রামের হয়ে দু’টি করে উইকেট পান আল আমিন হোসাইন ও বিলাল খান। একটি করে ‍উইকেট নেন শুভাগত হোম, নিহাদুজ্জামান ও কার্টিস ক্যাম্পার।  

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর