২৫ ফেব্রুয়ারি, ২০২৪ ১০:৪৪

চোট না সারায় হাঁটুতে অস্ত্রোপচার লাগবে লিচের

অনলাইন ডেস্ক

চোট না সারায় হাঁটুতে অস্ত্রোপচার লাগবে লিচের

জ্যাক লিচ।

কমছে না হাঁটুর ফোলা। বেশ অস্বস্তিতে আছেন জ্যাক লিচ। চোট থেকে পুরোপুরি সেরে উঠতে অস্ত্রোপচার করাতে হবে ইংলিশ বাঁহাতি স্পিনারকে। ভারত সফরে চলতি টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিনই ফিল্ডিংয়ের সময় হাঁটুতে চোট পান লিচ। পরদিন সেই চোট আরও মারাত্মক হয়ে ওঠে। আঘাতের জায়গা ফুলে ওঠে অনেকটাই। মাঠের বাইরে তাকে খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটতে দেখা যায়।

চোট নিয়েই হায়দরাবাদ টেস্টের পুরোটা খেলেন লিচ। প্রথম ইনিংসে ছোট ছোট স্পেলে ২৬ ওভার বোলিং করেন তিনি। এমনকি দ্বিতীয় ইনিংসেও ব্যথা সয়ে ১০ ওভার বোলিং করেন। দুই ইনিংসে উইকেট নেন একটি করে। ওই ম্যাচের পর আর অনুশীলনে ফিরতে পারেননি লিচ। ছিটকে যান মাঠের বাইরে। এরপর তাকে পাঠিয়ে দেওয়া হয় দেশে। আগামী মঙ্গলবার অস্ত্রোপচার করানো হবে তার।

গত জুনেও চোট পেয়ে লম্বা সময়ের জন্য ছিটকে পড়েছিলেন লিচ। তাকে অ্যাশেজেও পায়নি ইংল্যান্ড। সাত মাসের বেশি সময় পর ফিরে আবার পড়লেন চোট সমস্যায়। বিবিসিকে ৩২ বছর বয়সী এই ক্রিকেটার বললেন, অস্ত্রোপচারের পর দ্রুত সেরে উঠে মাঠে ফেরার তর সইছে না তার।

তিনি জানান, খুবই দুর্ভাগ্যজনক। প্রথম ইনিংসের দ্বিতীয় বলেই ফিল্ডিংয়ের সময় চোট পাই এবং পুরো ম্যাচ হাঁটুর সমস্যা নিয়েই খেলতে হয় আমাকে। আমার অস্ত্রোপচার করানোটা দরকার এবং আশা করি, (এরপর) ক্রিকেটে ফিরতে পারব। (দ্রুত সময়ে) ক্রিকেটে ফিরতে পারলে এবং আবার ছন্দ ফিরে পেলে দারুণ হবে। আর হাঁটুর সমস্যা কাটিয়ে ওঠার পর সেটা সম্ভব বলেই আশা করি।

লিচের খেলা ম্যাচটি জিতে ভারত সফর শুরু করে ইংল্যান্ড। পরে টানা দুই ম্যাচ হেরে পাঁচ টেস্টের সিরিজে এখন তারা পিছিয়ে ২-১ ব্যবধানে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর