১ মে, ২০২৪ ০৮:৪৮

আইপিএল: মুম্বাইকে হারিয়ে শীর্ষ তিনে লক্ষ্ণৌ

অনলাইন ডেস্ক

আইপিএল: মুম্বাইকে হারিয়ে শীর্ষ তিনে লক্ষ্ণৌ

আইপিএলের ৪৮তম ম্যাচে ঘরের মাঠে টস জিতে মুম্বাই ইন্ডিয়ান্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে মুম্বাই। জবাব দিতে নেমে এই রান ৪ বল বাকি থাকতেই তাড়া করে ফেলে লক্ষ্ণৌ।  

মুম্বাইয়ের হয়ে ওপেনিংয়ে নেমে সুবিধা করতে পারেননি রোহিত শর্মা। স্রেফ ৪ রানে উইকেট হারান তিনি। সূর্যকুমারও ১০ রানের বেশি করতে পারেননি। এরপর ব্যর্থ হয়ে ফেরেন তিলক বর্মা ও হার্দিক পান্ডিয়া। লড়তে থাকা ইশান কিশান পঞ্চাশ স্পর্শ করার আগেই শিকার হন রবি বিষ্ণইয়ের। ৩২ রানে বিদায় নেন মুম্বাই ওপেনার।  

ব্যাটিং বিপর্যয়ে পড়া দলের হাল ধরেন নেহাল ওয়াদেরা ও টিম ডেভিড। তবে ফিফটি ছুঁতে পারেননি কেউই। ৪১ বলে দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন ওয়াদেরা। আর ডেভিড অপরাজিত থাকেন ১৮ বলে ৩৫ রান নিয়ে। লক্ষ্ণৌর হয়ে দুটি উইকেট নেন মহসিন খান।  

রান তাড়ায় নেমে প্রথম ওভারেই আর্সিন কুলকারনিকে হারায় লক্ষ্ণৌ। তবে লড়ে যান লোকেশ রাহুল। যদিও ২৮ রানের বেশি করতে পারেননি তিনি। তবে তিনে নেমে দারুণ ইনিংস খেলেন মার্কাস স্টয়নিস। ৩৯ বলে পঞ্চাশ ছুঁয়ে দলকে তিনি নিয়ে যান জয়ের কাছাকাছি। যদিও বেশিক্ষণ আর টেকেননি। ৪৫ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬২ রান করে সাজঘরে ফেরেন অজি ব্যাটার।  

তাকে সঙ্গ দেওয়া দীপক হোডা ১৮ বলে ১৮ রান করে পান্ডিয়ার শিকার হন। বাকি কাজটা সম্পন্ন করে ফেলেন পরের ব্যাটাররা। যদিও শেষ কয়েকটি রান নিতে তাদের হারাতে হয়েছে আরও দুটি উইকেট। ১৪ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন নিকোলাস ‍পুরান।

এই জয়ে ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে উঠে এসেছে লক্ষ্ণৌ। এক ম্যাচ কম খেলা কলকাতা নাইট রাইডার্স রান রেটে এগিয়ে থাকায় সমান পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে। শীর্ষে থাকা রাজস্থান রয়্যালসের পয়েন্ট ১৬। ৬ পয়েন্ট নিয়ে সবার শেষে অবস্থান মুম্বাইয়ের।  


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর