২৬ অক্টোবর, ২০২১ ১৭:৪৮

প্রোটিয়াদের ১৪৪ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল ক্যারিবীয়রা

অনলাইন প্রতিবেদক

প্রোটিয়াদের ১৪৪ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল ক্যারিবীয়রা

বিশ্বকাপের সুপার টুয়েলভে দক্ষিণ আফ্রিকাকে ১৪৪ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল ওয়েস্ট ইন্ডিজ। প্রোটিয়াদের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ১৪৩ রান সংগ্রহ করে ক্যারিবীয়রা। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ১৪৪ রান।

মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেটে ১৪৩ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই ওপেনার এভিন লুইস ও লিন্ডল সিমন্স। এ দুই ওপেনার ৬৩ বলে ৭৩ রানের জুটি গড়েন। মাত্র ৩২ বলে অর্ধশতক তুলে নেন লুইস। তবে একাদশ ওভারে বল করতে এসে ভয়ঙ্কর হয়ে ওঠা লুইসকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন প্রোটিয়া স্পিনার কেশব মহারাজ। ৬ ছয় ও ৩ চারে ৩৫ বল খরচায় ৫৬ রান করে সাজঘরে ফেরেন উইন্ডিজ এই ওপেনার।

এরপর ব্যাট করতে নেমে বেশিক্ষণ থিতু হতে পারেননি নিকোলাস পুরান। মহারাজের বলে ডেভিড মিলারের হাতে ক্যাচ তুলে ব্যক্তিগত ১২ রান করে বিদায় নেন তিনি। পরের ওভারেই রাবাদার প্রথম শিকার হন সিমন্স। ধীরগতির ব্যাট করেও উল্লেখযোগ্য স্কোর করতে পারেননি তিনি। ব্যক্তিগত ১৬ রান করেই সাজঘরে ফেরেন এই ব্যাটার।  

সিমন্সের ফেরার পর ব্যাট করতে নেমে ঝড়োগতির শুরু করলেও বেশিক্ষণ থিতু হতে পারেননি গেইল। প্রেটোরিয়াসের বলে ক্লাসেনের হাতে ক্যাচ দিয়ে ১২ রানে বিদায় নেন তিনি। 

শেষদিকে এস পরপর উইকেট হারান আন্ড্রে রাসেল ও শিমরন হেটমায়ার। পঞ্চম উইকেটে নেমে ব্যাট হাত লড়ে গেলেও শেষ ওভারে উইকেট হারান পোলার্ড। প্রেটোরিয়াসের বলে ক্যাচ তুলে ব্যক্তিগত ২৬ রানে বিদায় নেন তিনি। পরের বলেই হেইডেন ওয়ালশকে আউট করে নিজের তৃতীয় উইকেট তুলে নেন প্রেটোরিয়াস। ৮ রানে অপরাজিত থাকেন ডোয়াইন ব্রাভো।  

এর আগে দক্ষিণ আফ্রিকা ও উইন্ডিজ দুই দলই নিজেদের প্রথম খেলায় হেরে গেছে। দক্ষিণ আফ্রিকা নিজেদের প্রথম ম্যাচে হেরে যায় অস্ট্রেলিয়ার বিপক্ষে। আর দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন উইন্ডিজ হেরে যায় ইংল্যান্ডের বিপক্ষে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর