শিরোনাম
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০২১ ২০:১৭
প্রিন্ট করুন printer

সব ধরনের শিল্প প্রতিষ্ঠানের অটোমেশন ভীতি কাটাতে চায় আইবস

অনলাইন ডেস্ক

সব ধরনের শিল্প প্রতিষ্ঠানের অটোমেশন ভীতি কাটাতে চায় আইবস
Google News

সফটওয়্যার শিল্পে ভিন্ন কিছু করার পরিকল্পনা নিয়ে আকিজ গ্রুপের সফটওয়্যার কোম্পানি আইবস (iBOS) যাত্রা শুরু করে ২০২০ সালে। সকল প্রকার শিল্পপ্রতিষ্ঠানে অটোমেটেড বিজনেস সিস্টেম প্রতিষ্ঠায় কাজ করছে এ প্রতিষ্ঠানটি। তাদের তৈরি সফটওয়্যারগুলোতে প্রাধান্য পাচ্ছে নতুনত্ব ও স্বচ্ছতা, যা ইতোমধ্যে প্রশংসা কুড়াচ্ছে সফটওয়্যার ব্যবহারকারীদের।

আকিজ গ্রুপের যাবতীয় প্রতিষ্ঠানে সফটওয়্যার সেবা দিয়ে যাত্রা শুরু করা এই কোম্পানিটি সাধারণ ব্যবসায়ী ও বৃহৎ শিল্প প্রতিষ্ঠানগুলোর জন্য সফটওয়্যার তৈরির সিদ্ধান্ত নেয়, যার শুরু আইবস ইআরপি-এর হাত ধরে।

বৃহৎ শিল্প প্রতিষ্ঠান থেকে শুরু করে ক্ষুদ্র ও মাঝারি, যে কোনো প্রতিষ্ঠানের পরিপূর্ণ ও স্বয়ংক্রিয় বিজনেস সিস্টেম দাঁড় করাতে সক্ষম আইবস ইআরপি। স্বনামধন্য কিছু প্রতিষ্ঠান ইতোমধ্যে ব্যবহার করছে তাদের এই অত্যাধুনিক ইআরপি সলিউশন।

আইবসের যুগোপযোগী সফটওয়্যারগুলোর মধ্যে থাকছে আইবস বিলিং, অ্যাকাউন্টিং, হিউম্যান রির্সোচ ম্যানেজমেন্টসহ আরও বেশকিছু অত্যাধুনিক সফটওয়্যার। এর মধ্যে আইবস বিলিং সফটওয়্যার নিয়ে কিছু ভিন্ন পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

অত্যন্ত সহজ ইন্টারফেস নিয়ে তৈরি এই সফটওয়্যার যে কোনো প্রতিষ্ঠান পেতে পারে খুব স্বল্প মূল্যেই। মূলত ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মাঝে বিলিং সিস্টেম নিয়ে তৈরি যাবতীয় সমস্যা সমাধানই এর মূল লক্ষ্য। এই একটি সফটওয়্যারই যথেষ্ট যেকোনো প্রতিষ্ঠানের বিলিং সিস্টেমকে অটোমেটেড করে তোলার জন্য।

আইবস-এর প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মো. জায়েদ বিন রশিদ বলেন, আমাদের দেশের ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর মাঝে একটা ভীতি কাজ করে নিজেদের ব্যবসা অটোমেটেড করার ক্ষেত্রে, যার মূখ্য কারণ সফটওয়্যারগুলোর অতিরিক্ত মূল্য। আইবস চায় তাদের কাছে বিজনেস সফটওয়্যার সহজলভ্য করে, দেশের কমপক্ষে এক-তৃতীয়াংশ ব্যবসা প্রতিষ্ঠানকে অটোমেশনের আওতায় আনতে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 
 

এই বিভাগের আরও খবর