Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ জুন, ২০১৮ ১৪:২৩

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখন সিঙ্গাপুরে। আগামীকাল চির বৈরী দেশ উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সঙ্গে বৈঠকে বসবেন সিঙ্গাপুরের স্যান্তোসা দ্বীপে। বৈঠকটি আয়োজনের জন্য সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংকে ধন্যবাদ জানিয়েছেন ট্রাম্প। ইদাহো স্টেটসম্যান্ট সোমবার সকালে এ খবর প্রকাশ করেছে। 

সিঙ্গাপুরের সরকারি বাসভবনে দেশটির প্রতিনিধি দলের সঙ্গে দুপুরে বৈঠকে বসে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল। এসময় ট্রাম্প বলেন, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে একত্রিত হওয়া তার জন্য 'সত্যিই সম্মানের'।

একান্ত বৈঠক শেষে সাংবাদিকদের সামনে করমর্দন করেন ট্রাম্প-লি। এরপর তারা একসঙ্গে দুপুরের খাবার গ্রহণ করেন। যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সঙ্গে আছেন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও, হোয়াইট হাউজের প্রধান কর্মকর্তা জন কেলি ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন।

ট্রাম্পের আগে কিমের সঙ্গেও বৈঠক করেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী। এটাই সিঙ্গাপুর ও উত্তর কোরিয়ার সর্বোচ্চ দুই নেতার প্রথম আনুষ্ঠানিক বৈঠক। রবিবার ওই বৈঠকে একান্তে আলাপ করেন তারা। এসময় ট্রাম্পের সঙ্গে বৈঠক আয়োজনের জন্য কিম লিকে ধন্যবাদ জানিয়েছেন। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য