শিরোনাম
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০২০ ০১:৫৫
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২০ ০২:০৭

নির্বাচন সামনে রেখে কাল প্রথম মুখোমুখি হচ্ছেন ট্রাম্প-বাইডেন

অনলাইন ডেস্ক

নির্বাচন সামনে রেখে কাল প্রথম মুখোমুখি হচ্ছেন ট্রাম্প-বাইডেন
ট্রাম্প-বাইডেন

আর বাকি মাত্র ৩৫ দিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের। মঙ্গলবার রাত পোহালেই দুই প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে শুরু হবে বহুল প্রতীক্ষিত বিতর্ক। বাংলাদেশ সময় আগামীকাল বুধবার সকাল ৭টা এবং যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার রাত ৯টায় ওহাইও অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডের কেজ ওয়েস্টার্ন রিজার্ভ ইউনিভার্সিটিতে ট্রাম্প ও বাইডেনের মধ্যে প্রথম আনুষ্ঠানিক বিতর্ক শুরু হবে। সিএনএন, ফক্স নিউজ, সিবিএস, এবিসি, সি-স্প্যান, এনবিসি ও এমএনবিসি সরাসরি সম্প্রচার করবে এই বিতর্ক অনুষ্ঠানটি। 

ফক্স নিউজ সানডের উপস্থাপক ক্রিস ওয়ালেস বিতর্ক অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন। দ্বিতীয় বারের মতো কোনো প্রেসিডেন্সিয়াল বিতর্ক অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকা পালন করবেন ক্রিস। ২০১৬ সালের নির্বাচনে তিনি ট্রাম্প ও হিলারির মধ্যকার বিতর্ক অনুষ্ঠানটি সঞ্চালনা করেছিলেন। এদিকে, নির্বাচন সামনে রেখে কাল প্রথম বর্তমান ক্ষমতাসীন রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং সাবেক ভাইস প্রেসিডেন্ট ও ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন মুখোমুখি হবেন। দুই প্রার্থীর বিতর্ক দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন দেশটির জনগণ।

দুই প্রেসিডেন্ট প্রার্থীর আসন্ন বিতর্ককে হঠাত্ করে পেছনে ফেলে দিয়েছে ট্রাম্পের ৭৫০ ডলারের আয়কর প্রদানের ঘটনা। রবিবার এ ঘটনা ছিল সবার মুখে মুখে। অনেকে এ ঘটনাকে নজিরবিহীন উল্লেখ করে বলেছেন, ৫৩ মিলিয়ন ডলার আয় করেও যদি একজন প্রেসিডেন্ট মাত্র ৭৫০ ডলার আয়কর দেন তাহলে যুক্তরাষ্ট্রের ভবিষ্যৎ কোন দিকে তা সহজেই অনুমান করা যায়। তবে ট্রাম্পের এই ঘটনা ৩ নভেম্বরের নির্বাচনে কতটুকু প্রভাব ফেলবে তা নিয়ে চলছে নানান হিসাবনিকাশ। ট্রাম্পের সমর্থকরা মনে করেন, এ ধরনের ঘটনা কোনো প্রভাব ফেলবে না। আবার বাইডেনের সমর্থকরা বলছেন, এবারের নির্বাচনে ট্রাম্পের দুঃশাসনের জবাব দেবেন ভোটাররা। তারা গত চার বছরে হারিয়ে যাওয়া যুক্তরাষ্ট্রের গণতন্ত্র ও মূল্যবোধকে ফিরিয়ে আনবেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর