৩০ নভেম্বর, ২০২২ ০৩:০৮

ধরাশায়ী ইরান, জয়ের হাসি যুক্তরাষ্ট্রের

অনলাইন ডেস্ক

ধরাশায়ী ইরান, জয়ের হাসি যুক্তরাষ্ট্রের

সংগৃহীত ছবি

কাতার বিশ্বকাপের শেষ ষোলোর টিকিটের লড়াইয়ে মাঠে নামে যুক্তরাষ্ট্র ও ইরান। বি গ্রুপ থেকে মঙ্গলবার (২৯ নভেম্বর) দিবাগত রাত ১টায় আল থুমামা স্টেডিয়ামে মুখোমুখি হয় এই দুই দল। আক্রমণ পালটা আক্রমণের ম্যাচে পুলিসিচের একমাত্র গোলে জয় পায় আমেরিকানরা। একই সাথে শেষ ষোলোতে জায়গা করে নিল তারা।

ম্যাচের পুরো প্রথমার্ধে বল দখলে এগিয়ে থাকে আমেরিকানরা। ১২ মিনিটে পুলিসিচের করা হেড সহজেই তালুবন্দী করেন ইরান গোলরক্ষক। ২৯ মিনিটে টিমোথি উইয়াহর শটও রুখে দেন ইরানিয়ান গোলরক্ষক।

ম্যাচের শুরু থেকে গোলের নেশায় মত্ত হয়ে খেলতে থাকা আমেরিকানরা ম্যাচের ৩৯ মিনিটে পায় কাঙ্ক্ষিত গোলের দেখা। ডান পাশ থেকে সার্জিনো ডেস্টের হেড থেকে বাড়ানো বলে ইরান রক্ষণভাগকে বোকা বানিয়ে বল জালে জড়ান ক্রিস্টিয়ান পুলিসিচ। এই গোলেই ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আমেরিকানরা৷

বিরতির পর গোল শোধে মরিয়া হয়ে উঠে ইরান। যুক্তরাষ্ট্রের বিপক্ষে একের পর এক আক্রমন চালালেও তেমন কোনও সুফল পায়নি এশীয়ান জায়েন্টরা। অন্যদিকে গোল ব্যবধান বাড়াতে ইরানের পোস্টে বেশ কিছু আক্রমণ চালায় যুক্তরাষ্ট্র। তবে শেষ পর্যন্ত কোনো দলই আর গোলের দেখা পায়নি। এতে ১-০ গোলের জয় নিয়ে নক আউট পর্বে পা রাখে আমেরিকানরা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর