৩ ডিসেম্বর, ২০২২ ০০:২০

দলের বিদায়ে অঝোরে কাঁদলেন সুয়ারেজ

অনলাইন ডেস্ক

দলের বিদায়ে অঝোরে কাঁদলেন সুয়ারেজ

সংগৃহীত ছবি

ঘানাকে ২-০ গোলে হারিয়েও বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিতে হলো দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়েকে। কারণ 'এইচ' গ্রুপের অন্য ম্যাচে যে অঘটন ঘটিয়ে দেয় দক্ষিণ কোরিয়া। পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে পর্তুগালের সঙ্গে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো দক্ষিণ কোরিয়া। আর ফলে গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে বিদায় ঘটলো উরুগুয়ের। 

দক্ষিণ কোরিয়ার গোলের খবর জানার সাথে সাথেই উরুগুয়ে শিবিরের চেহারা যেন পালটে গেল। কিছুক্ষণ আগেও নক-আউট পর্বে উঠার দৌড়ে এগিয়ে থাকা উরুগুয়েকে যে তখন আরেকটা গোল করতেই হবে। কিন্তু অনেক চেষ্টা করেও সেটি তারা পারল না। ঘানাকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েও তাই বিদায় নিতে হল কাভানিদের।

একই সঙ্গে ১২ বছর আগে ঘানার বিপক্ষেই সেই বিখ্যাত 'হ্যান্ডবল' বিতর্কের নায়ক লুইস সুয়ারেজ নিজের ৪র্থ এবং শেষ বিশ্বকাপে বিদায় নিলেন গ্রুপ পর্ব থেকেই। নিজের শেষ বিশ্বকাপটা মনের মতো রাঙাতে পারলেন না লুইস সুয়ারেজ, তাই কোরিয়ার গোলের পর থেকেই আবেগতাড়িত হয়ে কাঁদতে থাকেন তিনি। 

ঘানার বিপক্ষে উরুগুয়ের দুটো গোলের কারিগরই ছিলেন সুয়ারেজ, ৩৫ বছর বয়সেও যেন নিজের পুরোনো রূপ দেখাচ্ছিলেন তিনি। কিন্তু সেটিও যথেষ্ট হল না উরুগুয়েকে নক-আউট পর্বে নিয়ে যেতে। তাই ম্যাচ শেষে কান্নায় ভেঙ্গে পড়েন উরুগুয়ের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা লুইস সুয়ারেজ। তার কান্নার দৃশ্য চোখ ভিজিয়ে তোলে ফুটবল প্রেমিদেরও। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর