৭ অক্টোবর, ২০২০ ২১:২৯

ত্রিপুরায় ‘গ্রিন জার্নালিস্ট’ স্বীকৃতি পেলেন বাংলানিউজের সুদীপ নাথ

অনলাইন ডেস্ক

ত্রিপুরায় ‘গ্রিন জার্নালিস্ট’ স্বীকৃতি পেলেন বাংলানিউজের সুদীপ নাথ

ভারতের ত্রিপুরা বায়োডাইভারসিটি বোর্ডের ২০২০ সালের গ্রিন জার্নালিস্ট সম্মাননায় ভূষিত হয়েছেন বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট সুদীপ চন্দ্র নাথ। দীর্ঘদিন ধরে জীববৈচিত্র্য, প্রকৃতি ও পরিবেশ, বন, কৃষি ইত্যাদি বিষয়ে নিয়মিতভাবে সংবাদ পরিবেশন করার স্বীকৃতি হিসেবে সুদীপ নাথকে এ সম্মাননা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বায়োডাইভারসিটি বোর্ড।

বুধবার বায়োডাইভারসিটি বোর্ড থেকে পাঠানো একটি চিঠিতে এ কথা জানানো হয়। বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা ১১টায় আগরতলা হেরিটেজ পার্কে এক অনুষ্ঠানে তাকে ‘গ্রিন জার্নালিস্ট’ সনদ তুলে দেওয়া হবে। এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ত্রিপুরা সরকারের বনদপ্তরের মন্ত্রী মেবার কুমার জমাতিয়াসহ বনদপ্তর এবং বায়োডাইভারসিটি বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সুদীপ নাথ বাংলানিউজে ত্রিপুরার সব ধরনের নিয়মিত খবরের পাশাপাশি দীর্ঘদিন কাজ করছেন অর্গ্যানিক উপায়ে ফসল ফলানো, চা, ত্রিপুরার আপেলসহ মাটিতে ফলন উপযোগী বিভিন্ন প্রজাতির ফল, ফুল প্রভৃতি নিয়ে। তার প্রতিবেদনে বিভিন্ন সময় উঠে এসেছে ত্রিপুরার কুইন আনারস, কফি চাষের সম্ভাবনা, পরিবেশের জন্য উপকারী বাঁশের বিস্কুট, বাঁশজাত পরিবেশবান্ধব বিভিন্ন প্রকার পণ্য, কচ্ছপ, বাইসনসহ বিভিন্ন প্রজাতির প্রাণী। যেসব প্রতিবেদন সরকারের বিভিন্ন মহলে নজর কেড়েছে। যেখানেই নতুন কিছুর সন্ধান সেখানেই ছুটে গেছেন সুদীপ। তার টানা এ পরিশ্রমের স্বীকৃতি সরকারের এ পুরস্কার।

বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর