শিরোনাম
প্রকাশ : ৮ জানুয়ারি, ২০১৯ ১৬:৪৪

খুলনাকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় ঢাকার

অনলাইন ডেস্ক

খুলনাকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় ঢাকার

হজরতউল্লাহ জাজাইয়ের টর্নেডো ইনিংসে খুলনা টাইটান্সের বিপক্ষে বড় সংগ্রহের পর বোলারদের দুর্দান্ত বোলিংয়ে হেসেখেলে সহজ জয় তুলে নিয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। 

মঙ্গলবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় ম্যাচে ঢাকা ডায়নামাইটসের ১৯২ রানের জবাবে মাত্র ৮৭ রানেই গুটিয়ে গেছে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। 

এতে টানা দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছে ঢাকা ডায়নামাইটস। খুলনা টাইটানসকে হারিয়েছে তারা ১০৫ রানে। বিপিএলে এটি ঢাকা ফ্রাঞ্চাইজির সবচেয়ে বড় জয়, সব মিলিয়ে দ্বিতীয় সেরা সর্বোচ্চ ব্যবধানে জয়।

এবার প্রথম ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে ঢাকা জিতেছিল ৮৩ রানে।

মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর সাড়ে ১২টায় মুখোমুখি হয় ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটান্স। ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এই আসরে দু’দলই নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে।

প্রথমে ব্যাট করা ঢাকা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে। দুই ওপেনার জাজাই ও সুনীল নারাইন ৫.১ ওভারেই ৬৭ রান তুলে ফেলেন। নারাইন ডেভিড উইসির শিকারে ১৪ বলে ১৯ রান করে বিদায় নেন। তবে টানা দ্বিতীয় ম্যাচে ফিফটির দেখা পান জাজাই। পল স্টার্লিংয়ের বলে আউট হওয়ার আগে ৩৬ বলে ৩টি চার ৫টি ছক্কায় ৫৭ করেন এই আফগান।

দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ বলে ২৮ করেন রনি তালুকদার। এছাড়া ২৭ ও ২৫ করে যথাক্রমে দুই ক্যারিবিয়ান কাইরেন পোলার্ড ও আন্দ্রে রাসেল। তবে শূন্য রানে ফেরেন অধিনায়ক সাকিব আল হাসান।

খুলনার স্টার্লিং ও উইসি ২টি করে উইকেট ভাগাভাগি করে নেন। একটি করে উইকেট পান আলী খান ও দলনেতা মাহমুদউল্লাহ।

১৯৩ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে খেই হারিয়ে ফেলে খুলনার ব্যাটসম্যানরা। শুরু থেকেই সাকিব ও নারাইনদের ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ে তারা। সর্বোচ্চ ১৬ বলে একটি চার ও ৩টি ছক্কায় ৩১ করে সাকিবের বলে কাটা পড়েন জুনায়েদ সিদ্দিকী। ১৯ রান করে অপরাজিত থাকেন আরিফুল হক। নাজমুল হোসেন শান্ত ১৩ করলেও দলের বাকিরা কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

ঢাকার বোলারদের মধ্যে সাকিব ৩ ওভারে ১৮ রানের বিনিময়ে সর্বোচ্চ ৩টি উইকেট তুলে নেন। নারাইন ২টি উইকেট পান। শুভাগত হোম ও মোহর শেখ একটি করে উইকেট দখল করেন।

এর আগে রাজশাহী কিংসকে বড় ব্যবধানে হারিয়ে এই টুর্নামেন্টে উড়ন্ত সূচনা করে ঢাকা। তবে নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সেরও বিপক্ষেও হেরে যায় খুলনা। ফলে নিজেদের শুরুর দুই ম্যাচেই হার দেখলো খুলনা। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য