১৮ এপ্রিল, ২০১৯ ১৬:০২

রাবি ক্যাম্পাসে তাঁবু গড়তে চায় ছাত্রদল, অনুমতি দিবে প্রশাসন!

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবি ক্যাম্পাসে তাঁবু গড়তে চায় ছাত্রদল, অনুমতি দিবে প্রশাসন!

দলীয় টেন্ট/তাঁবু পুনঃনির্মাণের অনুমতি চেয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে স্মারকলিপি প্রদানের পর তা গ্রহণ করেন প্রক্টর।

স্মারকলিপিতে বলা হয়, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন-১ সংলগ্ন জাতীয়তাবাদী ছাত্রদল রাবি শাখার দলীয় টেন্ট ভেঙ্গে ফেলে শহীদ বুদ্ধিজীবী চত্বর নির্মাণ করা হয়েছে। শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা রেখে রাবি ক্যাম্পাসের সকল রাজনৈতিক ছাত্রসংগঠনের সহাবস্থান নিশ্চিত করার লক্ষ্যে অতিদ্রুত জাতীয়তাবাদী ছাত্রদল রাবি শাখা দলীয় টেন্ট পুনঃনির্মাণের জোর দাবি জানাচ্ছি।

স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়, দীর্ঘদিন যাবৎ ক্যাম্পাসে সকল রাজনৈতিক সংগঠনের কর্মকাণ্ডের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বর্তমানে দেশের ও ক্যাম্পাসের আইনশৃঙ্খলা পরিস্থিতিতে যা সম্পূর্ণ অযৌক্তিক। এমতাবস্থায় রাবি শাখা জাতীয়তাবাদী ছাত্রদল দেশের বৃহত্তর ক্যাম্পাসে অবিলম্বে সকল রাজনৈতিক ছাত্রসংগঠনের কর্মকাণ্ডের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

জানতে চাইলে রাবি শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুদ্দীন চৌধুরী সানিন বলেন, ক্যাম্পাসে সকল সংগঠনের সহাবস্থান নিশ্চিত করতে সকলকে সমান সুযোগ দিতে হবে। এজন্য আমাদের দলীয় টেন্ট পুনঃনির্মাণ করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।

টেন্টের ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, তারা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠন। তাদের দলীয় টেন্ট অনেক আগে ছিল, যে কারণেই হোক তা এখন নেই। তা যে আবেদন জানিয়েছে সে বিষয়টি আমরা দেখবো। ছাত্র সংগঠনের কর্মকাণ্ডের ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের যে দাবি ছাত্রদল জানিয়েছে তা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করা হবে। দাবি যৌক্তিক হলে পরবর্তীতে তা সিন্ডিকেটে আলোচনা করা হবে। সিন্ডিকেটে পাশ হলে তা কার্যকর করা হবে।

প্রক্টর দপ্তরে স্মারকলিপি প্রদানের সময় রাবি শাখা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাজু আহমেন মামুন, প্রচার সম্পাদক মেহেদী হাসান, সদস্য তুষার শেখ, জহিরুল ইসলাম, ফারুক হোসেন, আব্দুল লতিফ সম্রাট, এম এইচ মারুফ, একরামুল হক।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর