Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ এপ্রিল, ২০১৯ ১৯:১০
আপডেট : ২৫ এপ্রিল, ২০১৯ ২০:১৬

আইইউবি’র ডিন ড. মাহবুব আলম আর নেই

অনলাইন ডেস্ক

আইইউবি’র ডিন ড. মাহবুব আলম আর নেই
ড. মাহবুব আলম

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস এর ডিন ড. মাহবুব আলম আর নেই। একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগদানকালীন বার্মিংহামের একটি হোটেলে বুধবার (এপ্রিল ২৪) তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। 

ড. আলম ২০০৪ সালের জুলাই ৪ আইইউবিতে যোগ দেন। জানুয়ারি ২০১৬ সাল থেকে তিনি স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেসের ডিন হিসেবে মৃত্যুর আগ পর্যন্ত দায়িত্ব পালন করে আসছিলেন। একইসঙ্গে আইইউবি’র ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক হিসেবে ২০১৫ সালের এপ্রিল ২৬ থেকে তিনি দায়িত্ব পালন করে আসছিলেন। 

ড. আলম সোস্যাল সায়েন্সেস অ্যান্ড হিউম্যানিটিস বিভাগের প্রধান হিসেবেও ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত দায়িত্ব পালন করেন। লোক সংগীতের গুণী শিল্পী ও একনিষ্ঠ ভক্ত এবং সংগ্রাহক হিসেবেও তিনি সুপরিচিত ছিলেন। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, ৪ ভাই, ৩ বোন, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

ড. মাহবুব আলমের অকাল মৃত্যুতে আইইউবি’র এডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ্যান্ড কালচার ডেভলাপমেন্ট ট্রাস্ট (ইএসটিসিডিটি) এবং বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, শিক্ষক ও প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও অ্যালামনাইবৃন্দ গভীর শোক জানিয়েছেন। তার শোক সন্তপ্ত পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য