Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৭ মে, ২০১৯ ১৫:১২

ভিপি নূরের ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

অনলাইন ডেস্ক


ভিপি নূরের ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম
সংগৃহীত ছবি

বগুড়ায় ইফতার মাহফিলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর ভিপি নুরুল হক নূরের ওপর হামলাকারীদের বিচারের জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। অন্যথায় সারাদেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এই হুঁশিয়ারি দেন পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

কোটা সংস্কার আন্দোলনের দাবিতে গড়ে উঠা এই সংগঠনের যুগ্ম-আহ্বায়ক মাহফুজুর রহমানের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, মশিউর রহমান ও  ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন প্রমুখ। সমাবেশের আগে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

হাসান আল মামুন বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদককে অনুরোধ করবো, হামলায় জড়িত ছাত্রলীগের সকল নেতাকর্মীকে সুষ্ঠু তদন্তের মাধ্যমে ৪৮ ঘণ্টার মধ্যে বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় সারাদেশের ছাত্রসমাজ সঙ্গে নিয়ে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

বিচারহীনতার সংস্কৃতির কারণে হামলাকারীদের বিচার হচ্ছে না মন্তব্য করে রাশেদ খান বলেন, ডাকসু ভিপির ওপর আঘাত মানেই ঢাবি প্রশাসনের ওপর আঘাত। এ হামলার বিচার না হলে ছাত্র সমাজ বসে থাকবে না।

৩০ জুন থেকে ডাকসু ভিপির ওপর যতো হামলা হয়েছে, তার একটিরও বিচার হয়নি দাবি করে আখতার হোসেন বলেন, এ অবস্থা চলতে থাকলে সাধারণ ছাত্ররা মাঠে নেমে আপনাদের মুখোশ উন্মোচন করে দেখিয়ে দেবে, কীভাবে শাস্তি দিতে হয়।

বিডি-প্রতিদিন/২৭ মে, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য