Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ১৬:৩৯
আপডেট : ২৬ জুন, ২০১৯ ১৬:৪৯

রাবির ৫০ বছর মেয়াদী পরিকল্পনা নিয়ে মতবিনিময়

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবির ৫০ বছর মেয়াদী পরিকল্পনা নিয়ে মতবিনিময়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৫০ বছর মেয়াদী মহাপরিকল্পনার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের সঙ্গে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে রাবির মহাপরিকল্পনা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবদুস সোবহান ও উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।

এসময় উপাচার্য বলেন, দেশের শিক্ষা ব্যবস্থা দিন দিন এগিয়ে যাচ্ছে। দেশও আর্থ-সামাজিক দিক দিয়ে এগিয়ে যাচ্ছে। আমাদের এই রাজশাহী বিশ্ববিদ্যালয় দেশের গন্ডি পেরিয়ে বিশ্বব্যাপী সুনাম অর্জন করছে। তাই বিশ্বমানের একটি অবকাঠামো তৈরির জন্য আমরা ৫০ বছর মেয়াদী একটি মহাপরিকল্পনা হাতে নিয়েছি। এসব পরিকল্পনা বাস্তবায়ন করলে বিশ্বের যেকোনো বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আমরা তখন পাল্লা দিতে পারব।

উপাচার্যের বক্তব্য শেষে মহাপরিকল্পনার বিষয়ে প্রাথমিক একটি প্রস্তাবনা উপস্থাপন করে শেলটেক কনসালটেন্ট লিমিটেড কর্তপক্ষ। তাদের উপস্থাপনা শেষে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

এসময় অধ্যাপকরা বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে দিক নির্দেশনামূলক পরামর্শের পাশাপাশি শিক্ষা ও গবেষণার ওপর গুরুত্বারোপের জন্য মহাপরিকল্পনা বাস্তবায়ন কমিটিকে পরামর্শ প্রদান করেন। মতবিনিময় এ সভায় তিন শতাধিক অধ্যাপক অংশগ্রহণ করেন।  


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য