শিরোনাম
প্রকাশ : ২২ জুলাই, ২০১৯ ১৯:৫৩

খুলনা বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনায় তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনায় তদন্ত কমিটি

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) চারুকলা ইন্সটিটিউটের লাইব্রেরিতে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

এ ঘটনায় সোমবার অভিযুক্ত শিক্ষার্থী চারুকলা বিভাগের ১৬তম ব্যাচের ছাত্র পাপ্পু কুমারকে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

এছাড়া বিশ্ববিদ্যালয়ের নারী নির্যাতন বিরোধী কমিটি এ ঘটনায় তদন্ত শুরু করেছে। তাদের প্রতিবেদনের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক এসএম আতিয়ার রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ৩ জুলাই খুবির চারুকলা অনুষদে চিত্রকলা প্রদর্শনী ছিল। বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ছাত্র পাপ্পু কুমার প্রদর্শনী দেখানোর নাম করে বাইরের এক কলেজ ছাত্রীকে ক্যাম্পাসে ডেকে আনে। অভিযোগ রয়েছে, মেয়েটি চারুকলায় যাওয়ার পর ঘুমের ট্যাবলেট খাইয়ে চারুকলার লাইব্রেরিতে নিয়ে তাকে ধর্ষণ করা হয়। এরপর পাপ্পু নিজের রুমে গিয়ে ঘুমিয়ে পড়ে। পরে রাত আড়াইটার সময় বিশ্ববিদ্যালয়ের নৈশ প্রহরীরা মেয়েটিকে উদ্ধার করে। 

এই ঘটনার পর ধর্ষিতা ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের নারী নির্যাতন বিরোধী কমিটি পাপ্পুর বিরুদ্ধে তদন্ত শুরু করে। এদিকে এ ঘটনার পর পাপ্পু বিশ্ববিদ্যালয়ে গেলে সাধারণ ছাত্ররা তাকে মুখে কালি লাগিয়ে গলায় জুতার মালা ঝুলিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয়।
খুবি’র ছাত্র বিষয়ক সহকারি পরিচালক তালুকদার রাসেল মাহমুদ জানান, বিশ্ববিদ্যালয়ের নারী নির্যাতন বিরোধী কমিটির দেওয়া তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করবেন। তবে এ ঘটনায় পাপ্পুকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হতে পারে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর