Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ আগস্ট, ২০১৯ ১৯:৩৫

ভিপি নুরের উপর হামলার বিচারের দাবিতে ঢাবিতে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ভিপি নুরের উপর হামলার বিচারের দাবিতে ঢাবিতে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর ভিপি নুরুল হক নুরের উপর পটুয়াখালীর গলাচিপায় সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একইসাথে তার নিরাপত্তা নিশ্চিতসহ হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে তারা।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয় অপরাজেয় বাংলার পাদদেশে এক মানববন্ধন থেকে এ দাবি জানান শিক্ষার্থীরা। ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী শ্রাবণ রণো সিফাত বলেন, নুরুল হক নুরের উপর বারবার হামলা করা হলেও এখন পর্যন্ত কোন ঘটনারই বিচার করা হয়নি। এর মাধ্যমে রাষ্ট্র এমন একটি বার্তা দিচ্ছে যে, যারা অন্যায়ের প্রতিবাদ করবে, তাদের উপরই নির্যাতন চালানো হবে। বাক-স্বাধীনতা সাংবিধানিক অধিকার। হামলা-নির্যাতন করে যারা এই অধিকার রুখতে চায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। 

দেশে বিচারহীনতার সংস্কৃতি চালু হয়েছে মন্তব্য করে ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগের ছাত্র মো. রামীম খান বলেন, ‘ডাকসু ভিপির উপর হামলা চালানো হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ন্যূনতম একটা বিবৃতি পর্যন্ত পাওয়া গেল না। প্রশাসনও সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না। ডাকসুর ভিপি যদি হামলার শিকার হন, তাহলে আমরা কেউই নিরাপদ নই।’

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য