শিরোনাম
প্রকাশ : ৯ ডিসেম্বর, ২০১৯ ০২:০১
আপডেট : ৯ ডিসেম্বর, ২০১৯ ০২:০৪

ববিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের সংঘর্ষ, দু’জন হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ববিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের সংঘর্ষ, দু’জন হাসপাতালে

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষের দুইজন আহত হয়েছে। 

রবিবার রাত সোয়া ৯টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন বরিশাল-ভোলা সড়কে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা গণিত বিভাগের শেষ বর্ষের ছাত্র মহিউদ্দিন আহমেদ সিফাত এবং রসায়ন বিভাগের শিক্ষার্থী রফিক হাওলাদার। আহতদের রাতেই শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, ক্যাম্পাসে আধিপত্য বিস্তারের জের ধরে রাত ৯টার পর বরিশাল-ভোলা সড়কে বিবাদমান মহিউদ্দিন শিফাত গ্রুপ এবং ইমন-জিসান গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় তারা শিফাতকে কুপিয়ে আহত করে। খবর পেয়ে শিফাতের অনুসারীরা পাল্টা হামলা চালিয়ে ইমন-জিসান গ্রুপের রফিক হাওলাদারকে কুপিয়ে আহত করে। পরে পুলিশ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। 

আহত সিফাত জানান, রাজনৈতিক কোন্দলের জের ধরে তার ওপর অতর্কিত হামলা করে মোটরসাইকেলে দ্রুত পালিয়ে যায় দুর্বৃত্তরা। 

অপরদিকে আহত রফিকের সহপাঠীরা জানায়, ক্যাম্পাসে মিছিল করাকে কেন্দ্র করে দ্বন্দ্বের জের ধরে রফিকের ওপর হামলা করা হয়। 

এ ঘটনায় রাতেই চিকিৎসাধীন দুইজনকে হাসপাতালে দেখতে যান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাসসহ অন্যান্যরা। প্রক্টর সুব্রত কুমার এই ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেছেন। 

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে গত প্রায় ৮ বছরে ছাত্রলীগের কোনো কমিটি গঠন করা হয়নি। তবে ছাত্রলীগের পক্ষে মিছিল-সমাবেশ হয় প্রায়ই। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সেখানে প্রায়ই তাদের মধ্যে অন্তকলহ হয়। এরই ধারাবাহিকতায় রবিবারের এই সংঘর্ষ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর
close