১৩ ডিসেম্বর, ২০১৯ ০২:২৭

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সান্ধ্য কোর্স বন্ধ ঘোষণা

কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সান্ধ্য কোর্স বন্ধ ঘোষণা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সান্ধ্য কোর্স বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সান্ধ্য কোর্স বন্ধ করতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর নির্দেশনা মেনে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানা যায়। 

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালেয়র রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে, গত বুধবার ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম স্বাক্ষরিত এক চিঠিতে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সান্ধ্য কোর্স বন্ধের কথা বলা হয়। সান্ধ্য কোর্স পরিচালনা করে পাবলিক বিশ্ববিদ্যালয়ের বৈশিষ্ট্য ও ভাবমূর্তি ক্ষুন্ন হয় বলে তা বন্ধ হওয়া দরকার বলে চিঠিতে উল্লেখ করা হয়।

জানা যায়, বর্তমানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস, মার্কেটিং, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগে সান্ধ্য কোর্স চালু রয়েছে। এছাড়া কলা ও মানবিক অনুষদের ইংরেজি বিভাগে এবং প্রকৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সান্ধ্য কোর্স চালু রয়েছে। সান্ধ্য কোর্সে নতুন কোন ব্যাচে শিক্ষার্থী ভর্তি করাতে পারবে না স্ব-স্ব বিভাগ। তবে যেসব ব্যাচ চলমান রয়েছে সেগুলো সমাপ্ত করতে পারবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো, আবু তাহের বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশ্ববিদ্যালয়টির সান্ধ্য কোর্স বন্ধ ঘোষণা করেছেন। বর্তমানে যাদের কোর্স চলমান রয়েছে তাদের কোর্স শেষ না হওয়া পর্যন্ত চলবে। তবে সামনে থেকে নতুন কাউকে ভর্তি নেওয়া হবে না।’

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর