শিরোনাম
প্রকাশ : ২৯ জানুয়ারি, ২০২০ ২২:২৭

দায়িত্বে থাকাকালীন দুই সমাবর্তন করার ইচ্ছা: চবি উপাচার্য

চবি প্রতিনিধি

দায়িত্বে থাকাকালীন দুই সমাবর্তন করার ইচ্ছা: চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দায়িত্বে থাকাকালীন দুইটি সমাবর্তন করার ইচ্ছা পোষণ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরিণ আখতার।

বুধবার বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয় উপাচার্য সম্মেলন কক্ষে সাংবাদিক সমিতির সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, একটি সমাবর্তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকবেন। পরের আরেকটা সমাবর্তনে রাষ্ট্রপতি আব্দুল হামিদ থাকবেন বলে জানান তিনি।

উপাচার্য বলেন, শিক্ষা উপমন্ত্রী বলেছেন, আপনারা প্রশাসনিক ক্ষমতা বলে অন্যায়কে প্রশ্রয় দিবেন না। যে সিদ্ধান্ত নিবেন, সে সিদ্ধান্ত ছাত্রদের মানতে হবে। বিশ্ববিদ্যালয় কোনো দিন ছাত্রদের সঙ্গে সংঘাতে জড়ায়নি। ছাত্রদের নিজেদের মধ্যে এসব সংঘাত হয়েছে। কিন্তু যে ঘটনাগুলো হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী নয়। 

উপাচার্য বলেন, আমি জানি, শিক্ষার্থীদের হলে নানা সমস্যা রয়েছে। আমি ঠিক করেছি কাউকে না বলে একেকদিন একেক হলে গিয়ে ডাইনিংয়ের খাবার খেয়ে আসব। কোথায় সমস্যা আছে সেটা দেখব। তারপর চেষ্টা করব শিক্ষার্থীদের কম মূল্যে ভালো মানের খাবার দিতে। আমার দায়িত্বেকালে আমি চাইব না কোনো শিক্ষার্থী কষ্টে থাকুক। 

মতবিনিময় সভায় এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর রেজাউল করিম, রিফাত রহমান, মরিয়ম ইসলাম লিজা ও বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য