শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৫৮

শাবিতে সিআরটিসির ক্লায়েন্ট সামিট শুরু

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শাবিতে সিআরটিসির ক্লায়েন্ট সামিট শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (সিইই) বিভাগের ‘সেন্টার ফর রিসার্চ, টেস্টিং এন্ড কনসালটেন্সি’র (সিআরটিসি) উদ্যোগে ‘ক্লায়েন্ট সামিট-২০২০’ শুরু হয়েছে। 

তিনদিনব্যাপী এই অনুষ্ঠানে থাকছে টক অন দ্য এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট, টক অন দ্য সিভিল ইঞ্জিনিয়ারিং ফ্যাক্ট ও ক্লায়েন্ট কনফারেন্স সেশন। 

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে আয়োজিত এই সম্মেলনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এছাড়া বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সিআরটিসি’র পরিচালক অধ্যাপক ড. মো. জহির বিন আলম, স্কুল অব অ্যাপ্লায়েড সায়েন্সস অ্যান্ড টেকনোলজির ডিন অধ্যাপক ড. মুশতাক আহমেদ, অনুষ্ঠানের সমন্বয়ক ড. মো. ইমরান কবির।  

সিইই বিভাগের সিআরটিসি’র চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আজিজুল হকের সভাপতিত্বে বক্তারা বলেন, সিআরটিসি বিভিন্ন ধরনের নির্মাণ সামগ্রী পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে মান নিয়ন্ত্রণে ভূমিকা পালন করছে। এছাড়া নকল রিপোর্ট বা রিপোর্টে পরিবর্তন সংক্রান্ত জালিয়াতি প্রতিরোধের মাধ্যমে গ্রাহকদের বিশ্বাসযোগ্যতা অর্জন করতে কাজ করে যাচ্ছে। 

উল্লেখ্য, বাণিজ্যিকভাবে নির্মাণ কাজের বিভিন্ন ধরনের টেস্টিং ও কনসালটেন্সি সেবা দেয়ার মাধ্যমে ২০০৪ সাল থেকে শাবিতে সিআরটিসির কার্যক্রম শুরু হয়। 

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য