শিরোনাম
প্রকাশ : ২৬ অক্টোবর, ২০২০ ১৬:২৮

উচ্চশিক্ষায় ডিপিএস এসটিএস স্কুল ঢাকার শিক্ষার্থীদের অভাবনীয় সাফল্য

প্রেস বিজ্ঞপ্তি

উচ্চশিক্ষায় ডিপিএস এসটিএস স্কুল ঢাকার শিক্ষার্থীদের অভাবনীয় সাফল্য

এ বছর দিল্লি পাবলিক স্কুল ঢাকার (ডিপিএস এসটিএস) গ্রাজুয়েট শিক্ষার্থীরা উচ্চশিক্ষায় বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে অভাবনীয় সাফল্য প্রদর্শন করেছে। এ বছর ডিপিএস এসটিএস ঢাকা থেকে এ-লেভেল পরীক্ষা সম্পন্ন করার পর সফল শিক্ষার্থীরা বিশ্বের স্বনামধন্য নানা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে।

এক্ষেত্রে, তাদের একাডেমিক সাফল্য সম্ভাব্য শিক্ষাবৃত্তিসহ বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সহায়তা করেছে। এসব বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে কর্নেল ইউনিভার্সিটি, যুক্তরাষ্ট্র; পারডু ইউনিভার্সিটি, যুক্তরাষ্ট্র; ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া, ডেভিস, যুক্তরাষ্ট্র; ইউনিভার্সিটি অব টরেন্টো, কানাডা; ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলাম্বিয়া, কানাডা; ম্যাকগিল ইউনিভার্সিটি, কানাডা; ইউনিভার্সিটি কলেজ লন্ডন, যুক্তরাজ্য; দ্য ইউনিভার্সিটি অব ওয়ারউইক, যুক্তরাজ্য;  দ্য হং কং পলিটেকনিক ইউনিভার্সিটি এবং ইয়র্ক ইউনিভার্সিটি, কানাডাসহ বিশ্বের স্বনামধন্য অন্যান্য বিশ্ববিদ্যালয়।

শিক্ষার্থীদের সাফল্য নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে দিল্লি পাবলিক স্কুলের অধ্যক্ষ মধু ওয়াল বলেন, ‘এ সাফল্য ডিপিএস এসটিএস স্কুল ঢাকার সকল শিক্ষার্থী, বাবা-মা ও শিক্ষকদের জন্য অত্যন্ত গর্বের। আলোর পথে নিজেদের যাত্রায় আমাদের শিক্ষার্থীরা অনন্য সাফল্য অর্জন করেছে দেখে আমরা আনন্দিত। আমরা এক অভূতপূর্ব সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছি, এর মাঝেও আমাদের শিক্ষার্থীরা যে উদ্যম নিয়ে এগিয়ে গেছে, তা সত্যিই প্রশংসনীয়।’

তিনি আরও বলেন, ‘নিজেদের একাডেমিক লক্ষ্যপূরণে দ্বিতীয় ও জীবনের সবচেয়ে কঠিন পর্যায়ে প্রবেশ করেছে আমাদের শিক্ষার্থীরা। আমাদের বিশ্বাস, যেকোনো স্থাপনার ক্ষেত্রেই সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে এর ভিত্তি। তাই ডিপিএস এসটিএস স্কুল সৃষ্টিশীলতা ও মানসম্পন্ন শিক্ষার সমন্বয়ে সবসময় শিক্ষার্থীদের বেড়ে উঠতে সহায়তা করে। উচ্চশিক্ষায় তাদের ভবিষ্যৎ যাত্রায় আমি শুভকামনা জানাই।’

পছন্দের বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনেক গ্রাজুয়েট শিক্ষার্থীদের জন্যই কঠিন একটি বিষয়। তাদের শিক্ষার্থী থেকে একাডেমিক হওয়ার এ যাত্রা অনেক কিছুর ওপর নির্ভর করে। যার মধ্যে রয়েছে: শিক্ষাকাঠামো, পরিবেশ, সহায়তা ও সঠিক পরামর্শ। 

সামগ্রিক ও অর্থবহ উপায়ে শিক্ষাদানের মাধ্যমে শিক্ষা, শিক্ষামূলক অন্যান্য কার্যক্রম এবং চরিত্র গঠনে উৎকর্ষ অর্জনের লক্ষ্যে ভবিষ্যৎ নেতৃত্ব বিকাশের পরিবেশ তৈরিতে ডিপিএস এসটিএস স্কুল ঢাকা নিরলস চেষ্টা করে যাচ্ছে। ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ৬০ জনের বেশি গ্রাজুয়েট শিক্ষার্থী শিক্ষাবৃত্তিসহ বিশ্বের স্বনামধন্য নানা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে।  

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর