শিরোনাম
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০২১ ২১:১৪
প্রিন্ট করুন printer

খুবি শিক্ষকদের বহিষ্কারাদেশ প্রত্যাহার চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি দেবে শিক্ষক নেটওয়ার্ক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

খুবি শিক্ষকদের বহিষ্কারাদেশ প্রত্যাহার চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি দেবে শিক্ষক নেটওয়ার্ক
ফাইল ছবি

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) তিন শিক্ষকের বহিষ্কারাদেশ প্রত্যাহার ও প্রশাসনের দুর্নীতি তদন্তের দাবিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ বরাবর খোলা চিঠি পাঠাবে বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক।

সোমবার দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এই প্ল্যাটফর্মের পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক সামিনা লুৎফার পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়।

আগামী ১১ ফেব্রুয়ারি ডাকযোগে এই চিঠি পাঠাবেন তারা। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে মত প্রকাশের স্বাধীনতা ও স্বায়ত্তশাসনের প্রয়োজনেই চিঠি পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এতে বলা হয়, খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তিন শিক্ষকের বিরুদ্ধে হিংসামূলক শাস্তি প্রত্যাহারের দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্কের বেধে দেয়া সময়সীমা গত ৭ ফেব্রুয়ারি শেষ হয়। কিন্তু খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের প্রত্যাহারের বিষয়ে কোনো সিদ্ধান্ত না নেওয়ায় এমন পদক্ষেপ নেন তারা।

চিঠিতে তাদের মূল দাবিগুলো হলো-খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তিন শিক্ষকের প্রতি প্রতিহিংসামূলক শাস্তি প্রত্যাহার করে স্বপদে সসম্মানে ফিরিয়ে দিতে হবে। খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে আনীত সকল দুর্নীতির সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচার করতে হবে। অবৈধ সিন্ডিকেট বাতিল করে এর পেছনে যারা ছিল তাদের বিরুদ্ধে মামলা করতে হবে এবং অবৈধ সিন্ডিকেটে নেওয়া সকল সিদ্ধান্ত অবৈধ তাই সেগুলো বাতিল করতে হবে।

রাষ্ট্রপতির কাছে খোলা চিঠি দেওয়ার পরও শাস্তি প্রত্যাহার করা না হলে কঠোরতর কর্মসূচিতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর