শিরোনাম
প্রকাশ : ১ মার্চ, ২০২১ ১৮:৪৯
প্রিন্ট করুন printer

ডুয়েট’র সঙ্গে ত্রি-পক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত

গাজীপুর প্রতিনিধি:

ডুয়েট’র সঙ্গে ত্রি-পক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত

গাজীপুরস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)-এর শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ প্রদানের লক্ষ্যে ডুয়েট, অগ্রণী ব্যাংক লিমিটেড এবং বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীন অর্থ বিভাগের মধ্যে একটি ত্রি-পক্ষীয় সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষরিত হয়েছে। ডুয়েট কর্মকর্তা মো. জিয়াউল হক সোমবার এ তথ্য জানিয়েছেন। 

চুক্তিতে ডুয়েটের পক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আনওয়ারুল আবেদীন, অগ্রণী ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামস্-উল ইসলাম এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মো. এখলাছুর রহমান স্বাক্ষর করেন। রবিবার এই সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় ডুয়েটের পক্ষে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইজ্ঞিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. ওবায়দুর রহমান স্বাক্ষী হিসেবে উপস্থিত ছিলেন।

মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্যাপন এবং উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের এই শুভক্ষণে গৃহ নির্মাণ ঋণের মতো পদক্ষেপ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এই যুগোপযোগী ও জনকল্যাণমুখী চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে ডুয়েটের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ তাঁদের নিজস্ব গৃহ নির্মাণের ক্ষেত্রে দীর্ঘদিনের স্বপ্ন পূরণ করতে সক্ষম হবে বলে তিনি মন্তব্য করেন।

চুক্তির আওতায় বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণে সর্বনিম্ন ২০ লাখ থেকে সর্বোচ্চ ৭৫ লাখ টাকা পর্যন্ত ঋণ সুবিধা পাবেন। মাত্র চার শতাংশ সরল সুদে ২০ বছর মেয়াদে এই ঋণের টাকা পরিশোধ করা যাবে। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর