শিরোনাম
প্রকাশ : ২৩ মার্চ, ২০২১ ১০:২৮
প্রিন্ট করুন printer

শাল্লার ঘটনায় রাবি প্রগতিশীল শিক্ষক সমাজের নিন্দা

রাবি প্রতিনিধি

শাল্লার ঘটনায় রাবি প্রগতিশীল শিক্ষক সমাজের নিন্দা
Google News

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি)  মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার নোয়াগাও গ্রামে সনাতন ধর্মাবলম্বীদের উপর উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর হামলার ঘটনায়  নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

সেই সাথে হামলার শিকার ব্যক্তিদের সার্বিক নিরাপত্তা, ক্ষতিপূরণ প্রদান এবং হামলার সাথে প্রত্যক্ষ-পরোক্ষ ভাবে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানিয়েছেন।

সোমবার রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মুল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক হাবিবুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গণমাধ্যমের বিবরণ থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, শাল্লা উপজেলায় সনাতন সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়িতে হামলা, ভাংচুরসহ মধ্যযুগীয় তাণ্ডবে আমরা উদ্বিগ্ন এবং মর্মাহত। ধর্মান্ধ গোষ্ঠী কর্তৃক সংঘটিত ঘটনাটি পরিকল্পিত ও উদ্দেশ্যপ্রণোদিত বলে তাদের কাছে মনে হয়েছে। তারা মনে করেন, এই উগ্রবাদীদের তাণ্ডব দেশের অগ্রযাত্রা, স্থিতিশীলতা ও মহান মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে ধারাবাহিক ষড়যন্ত্রেরই অংশ। রামুসহ দেশের বিভিন্ন জায়গায় ইতোপূর্বে সংঘটিত সাম্প্রদায়িক হামলায় এ ধরনের ধর্মীয় উস্কানির অভিযোগ আনা হয়েছিল।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর